Jasprit Bumrah

বুমরার বদলি হিসাবে কলকাতার ক্রিকেটারকে নিল মুম্বই ইন্ডিয়ান্স

শুক্রবার আইপিএল শুরুর দিন বুমরার বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দিল মুম্বই ইন্ডিয়ান্স। নেওয়া হল কলকাতায় খেলে যাওয়া ক্রিকেটারকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৬:৩৪
jasprit bumrah

বুমরার পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা মুম্বইয়ের। — ফাইল চিত্র

আইপিএলে যশপ্রীত বুমরার না খেলা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। এত দিন তাঁর পরিবর্ত কোনও ক্রিকেটারের নাম জানানো হয়নি। শুক্রবার আইপিএল শুরুর দিন তা ঘোষণা করে দিল মুম্বই ইন্ডিয়ান্স। বুমরার জায়গায় নেওয়া হল সন্দীপ ওয়ারিয়রকে। অন্য দিকে, ঋষভ পন্থের জায়গায় অভিষেক পোড়েলের নাম আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিল দিল্লি ক্যাপিটালসও।

অতীতে কলকাতা নাইট রাইডার্সে খেলে গিয়েছেন সন্দীপ। তবে আইপিএল কেরিয়ার শুরু বিরাট কোহলির আরসিবিতে। সেখানে কোনও ম্যাচে খেলতে পারেননি। ২০১৯-এ তাঁকে কেনে কলকাতা। প্রথম মরসুমে তিনি তিনটি ম্যাচ খেলেন। সব মিলিয়ে ১২ ওভার বল করেন। পঞ্জাবের বিরুদ্ধে ৩১ রানে ২টি উইকেট নেন। বাকি দু’টি ম্যাচে উইকেট পাননি।

Advertisement

২০২০ এবং ২০২১ সালে তিনি একটি করে ম্যাচ খেলেছিলেন। বাঁ হাতি এই পেসারের ধারাবাহিকতার অভাবের কারণেই বেশি ম্যাচে খেলা হয়নি। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি বেশ সফল। ২০১৮-১৯ রঞ্জি ট্রফিতে ১০টি ম্যাচে ৪৪টি উইকেট নিয়ে তিনি প্রথম বার রাজ্য কেরলকে সেমিফাইনালে তুলে দেন। সেটা দেখেই সন্দীপকে কলকাতা তাঁকে কিনে নেয়। ভারতের হয়েও একটি ম্যাচে খেলেছেন সন্দীপ। ২০২১ সালে শ্রীলঙ্কা সফরের একটি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনল মুম্বই।

বাংলার উইকেটকিপার অভিষেক পোড়েল যে দিল্লিতে পন্থের বদলি হতে চলেছেন, তা আগেই বোঝা গিয়েছিল। এ দিন আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করে দেওয়া হল। ২০ লক্ষ টাকা খরচ হল তাঁকে কিনতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement