IPL 2022

IPL 2022: নেতা ধোনি কি চেন্নাইয়ের ভাগ্য বদলাতে পারবেন? কী বললেন রায়না

আইপিএল শুরুর দু’দিন আগে নেতৃত্ব ছাড়লেও মাঠে সব সময় সক্রিয় দেখা গিয়েছে ধোনিকে। জাডেজাকে প্রতি ম্যাচে সাহায্য করেছেন তিনি। অনেক সময় দেখা গিয়েছে জাডেজার বদলে অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন ধোনি নিজেই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ১৭:২০
ধোনি নেতৃত্বে ফেরায় কী বললেন রায়না

ধোনি নেতৃত্বে ফেরায় কী বললেন রায়না ফাইল চিত্র

মরসুমের মাঝপথে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়েছেন রবীন্দ্র জাডেজা। ফের নেতৃত্বের দায়িত্ব সামলাবেন মহেন্দ্র সিংহ ধোনি। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত পয়েন্ট তালিকায় নবম স্থানে চেন্নাই। আট ম্যাচের মধ্যে জিতেছে দু’টি ম্যাচ। এই পরিস্থিতি থেকে কি চেন্নাইয়ের ভাগ্য বদলাবে? এখান থেকেও কি শেষ চারে যেতে পারবে সিএসকে? ধোনির নেতৃত্বে ফেরা নিয়ে উচ্ছ্বসিত তাঁর প্রাক্তন সহ-অধিনায়ক সুরেশ রায়না। তাঁর মতে এই পরিস্থিতি থেকেও ফিরতে পারে চেন্নাই।
রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের ম্যাচ চলাকালীন ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন রায়না। সেখানেই তাঁকে ধোনির অধিনায়কত্বে ফেরা নিয়ে প্রশ্ন করা হয়। তার জবাবে রায়না বলেন, ‘‘মরসুমের মাঝপথে দায়িত্ব নেওয়া সহজ নয়। কিন্তু ধোনি সব সময় সতীর্থদের পাশে থাকে। অধিনায়ক থাকাকালীন ক্রিকেটারদের পিছনে পাহাড়ের মতো দাঁড়িয়ে থাকত ও। সবাইকে শুধু নিজের কাজ করতে বলত। বাকিটা ধোনি সামলাত। এ বারেও সেটাই দেখা যাবে।’’

Advertisement

অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পরে চাপের মুখে খেলা খারাপ হয়েছে জাডেজার। নেতা জাডেজার থেকে ক্রিকেটার জাডেজাকে দলের অনেক বেশি প্রয়োজন বলে মনে করেন রায়না। তিনি বলেন, ‘‘ধোনি নিশ্চয় জাডেজাকে বলবে ব্যাট, বল ও ফিল্ডিংয়ের দিকে নজর দিতে। জাডেজা ফর্মে থাকলে তা চেন্নাইয়ের পক্ষে ইতিবাচক। সেই সঙ্গে পরিকল্পনায় কিছু বদল হতে পারে। ব্যাটিং অর্ডার, বোলিং পরিবর্তনে কিছু নতুনত্ব দেখা যেতে পারে। সিএসকে এর আগেও অনেক বার কঠিন পরিস্থিতি থেকে ফিরে এসেছে। এ বারেও তা করতে পারে। কারণ অধিনায়ক ধোনি থাকবে এ বার থেকে।’’

আইপিএল শুরুর দু’দিন আগে নেতৃত্ব ছাড়লেও মাঠে সব সময় সক্রিয় দেখা গিয়েছে ধোনিকে। জাডেজাকে প্রতি ম্যাচে সাহায্য করেছেন তিনি। অনেক সময় দেখা গিয়েছে জাডেজার বদলে অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন ধোনি নিজেই। তাই ফের নেতৃত্বে ফিরে ধোনির বিশেষ সমস্যা হবে না বলেই মনে করছেন তাঁর সঙ্গে বহু ম্যাচ খেলা রায়না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement