Ishan Kishan

Virat Kohli: কোহলী, রোহিতের পরামর্শেই প্রত্যাশার চাপ কাটিয়ে উঠেছেন ১৫.২৫ কোটির ঈশান

এ বারের আইপিএল নিলামে তাঁকে ১৫.২৫ কোটি টাকা দিয়ে কিনেছে মুম্বই ইন্ডিয়ান্স। নিলামের সবচেয়ে দামী ক্রিকেটার হয়েছিলেন তিনিই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৪:৫১
কিশনকে সাহায্য করেন বিরাট, রোহিত

কিশনকে সাহায্য করেন বিরাট, রোহিত ফাইল ছবি

এ বারের আইপিএল নিলামে তাঁকে ১৫.২৫ কোটি টাকা দিয়ে কিনেছে মুম্বই ইন্ডিয়ান্স। নিলামের সবচেয়ে দামী ক্রিকেটার হয়েছিলেন তিনিই। স্বাভাবিক ভাবেই প্রত্যাশার চাপ বেড়ে গিয়েছিল। তবে ঈশান কিশন জানালেন, বিশেষ দুই সতীর্থের পরামর্শেই সেই চাপ কাটিয়ে উঠেছেন তিনি।

কিশনের এই দুই সতীর্থ আর কেউ নন, তাঁরা হলেন বিরাট কোহলী এবং রোহিত শর্মা। তিনি বলেছেন, “আমি দলে রোহিত ভাইয়ের সঙ্গে কথা বলেছি। আরসিবি-র বিরুদ্ধে ম্যাচের পর কোহলী ভাই বা গুজরাত ম্যাচের দিন হার্দিক ভাইয়ের সঙ্গে কথা বলেছি। প্রত্যেকেই একটা জিনিস বলেছে, দামের ব্যাপারে একেবারেই চিন্তা না করতে। কারণ এটা এমন একটা বিষয় যেটা আমার হাতে নেই। দলের আমার প্রতি বিশ্বাস ছিল বলেই টাকা খরচ রয়েছে। দামের বদলে নিজের খেলা নিয়ে চিন্তা করলে সেটা বেশি কাজে দেবে। অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে কথা বলে অনেক উপকার হয়েছে। ওরা অনেক দিন ধরে ক্রিকেট খেলছে। বিভিন্ন পরিস্থিতি সামলেছে। ওরাও জীবনে কোনও না কোনও সময় নিলামের বিপুল অর্থ পেয়েছে। তখন কী ভাবে নিজেদের নিয়ন্ত্রণ করেছে, সেটাই শিখেছি।”

Advertisement

কিশন আরও বলেছেন, “নিলামের পর এই দামের চাপ বড়জোর এক-দু’দিন থাকতে পারে। কিন্তু এই পর্যায়ে খেলতে গেলে দাম নিয়ে বেশি ভাবলে চলবে। সব সময় দলকে জেতানোর কথা ভাবতে হবে। প্রত্যাশার চাপ থাকবেই। কিন্তু অভিজ্ঞদের সঙ্গে কথা বলে ওদের পরামর্শ নিলে তাতে অনেক সাহায্য পাওয়া যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement