IPL 2022

IPL 2022: নামার আগে ব্যাট কামড়াচ্ছেন ধোনি, ভাইরাল ছবি! কেন এমন করলেন, জানালেন প্রাক্তন সতীর্থ

ক্রিকেটারদের মধ্যে অনেক রকমের সংস্কার থাকে। কোন পায়ের প্যাড আগে পরবেন, কোন হাতের গ্লাভস আগে পরবেন, মাঠে ঢোকার সময় কোন পা আগে ফেলবেন তা নিয়ে সংস্কার থাকে অনেক ক্রিকেটারের মধ্যে। তাই ধোনিকে ব্যাট কামড়াতে দেখে অনেকের মধ্যেই সংস্কারের প্রশ্ন উঠেছিল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৩:১৬
এ ভাবেই ব্য়াট কামড়াতে দেখা যায় ধোনিকে

এ ভাবেই ব্য়াট কামড়াতে দেখা যায় ধোনিকে ছবি: টুইটার

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যাট করতে নেমে মাত্র আট বলে ২১ রান করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। ব্যাট করতে নামার আগে সাজঘরে বসে থাকার সময় নিজের ব্যাট কামড়াতে দেখা গিয়েছে তাঁকে। কেন এমন করছিলেন ধোনি? তিনি কি এই ম্যাচেই এমন করলেন, না আগেও এই কাজ করেছেন? সব প্রশ্নের জবাব দিলেন ধোনির সঙ্গে ভারতীয় দলে এক সঙ্গে খেলা স্পিনার অমিত মিশ্র।

অমিত জানিয়েছেন, ব্যাট করতে নামার আগে সেই ব্যাটে যেন কোনও টেপ লেগে না থাকে, তা নিশ্চিত করার জন্যই না কি এমনটা করে থাকেন ধোনি। টুইট করে তিনি জানান, ‘সবাই ভাবছে ধোনি এমন কেন করে। কারণ ও চায় ওর ব্যাট পরিষ্কার থাকুক। ব্যাটের উপরে টেপের কোনও অংশ বা সুতো থাকুক সেটা ও চায় না। তাই ব্যাট করতে নামার আগে সেই জায়গা প্রয়োজন হলে মুখ দিয়ে ঠিক করে নেয়। ধোনির ব্যাটে সেই জন্য টেপ বা সুতোর কোনও অংশ উঠে থাকতে দেখা যায় না।’

Advertisement

ক্রিকেটারদের মধ্যে অনেক রকমের সংস্কার থাকে। কোন পায়ের প্যাড আগে পরবেন, কোন হাতের গ্লাভস আগে পরবেন, মাঠে ঢোকার সময় কোন পা আগে ফেলবেন, তা নিয়ে সংস্কার থাকে অনেক ক্রিকেটারের মধ্যে। তাই ধোনিকে ব্যাট কামড়াতে দেখে অনেকের মধ্যেই সংস্কারের প্রশ্ন উঠেছিল। আসল কারণ জানালেন অমিত।

দিল্লিকে ৯১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে উঠে চনমনে চেন্নাই শিবির। অঙ্কের হিসাবে এখনও প্লে-অফে ওঠার সুযোগ রয়েছে চেন্নাইয়ের। সেটা ভাবতে অবশ্য রাজি নন দলের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। বরং তিনি একটি করে ম্যাচ ধরে এগতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement