MS Dhoni

পথপ্রদর্শক কেকেআরের ব্যাটার, সে পথেই ধোনির সতীর্থ!

কিছু দিন আগেই ইংল্যান্ড বোর্ডের ক্রমবর্ধমান চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়ে মেজর লিগ ক্রিকেটে খেলার ইচ্ছেপ্রকাশ করেছিলেন জেসন রয়। সেই পথেই কি হাঁটতে চলেছেন আরও এক ক্রিকেটার?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৮:৩৫
csk

ধোনির দলের মইন চাইছেন সেই চুক্তি ভেঙে বেরিয়ে যেতে। — ফাইল চিত্র

অর্থের প্রলোভনে পা দেওয়া ক্রিকেটারের সংখ্যা বাড়ছে। কিছু দিন আগেই ইংল্যান্ড বোর্ডের ক্রমবর্ধমান চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়ে মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) খেলার ইচ্ছেপ্রকাশ করেছিলেন জেসন রয়। সেই পথেই কি হাঁটতে চলেছেন মইন আলি? তিনিও এমএলসি-তে খেলার আগ্রহ প্রকাশ করেছেন।

তবে মইনের ক্ষেত্রে একটি সমস্যা রয়েছে। তিনি কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটার। জেসন তা নন। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের আমেরিকার লিগে খেলার অনুমতি দেয় না ইংল্যান্ড। মইন চাইছেন সেই চুক্তি ভেঙে বেরিয়ে যেতে। আমেরিকার দল টেক্সাস সুপার কিংসের থেকে বিরাট অর্থের প্রস্তাব রয়েছে তাঁর কাছে।

Advertisement

সুপার কিংস গ্রুপের তিনটি দল গোটা বিশ্বে খেলে। আইপিএলে চেন্নাই এবং আমেরিকায় টেক্সাস ছাড়াও দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গ রয়েছে। মইন তাদের আর্থিক প্রস্তাব গ্রহণ করলে এই তিনটি দলের হয়েই খেলতে পারবেন। ইংল্যান্ডের দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ তেমনটাই জানিয়েছে। গত বছরও প্রস্তাব দেওয়া হয়েছিল মইনকে। তখনও কেন্দ্রীয় চুক্তিতে সই করে দেওয়ায় সম্ভব হয়নি। এ বার মইন আর কেন্দ্রীয় চুক্তিতে সই করতে চান না।

ইংল্যান্ড বোর্ড ইতিমধ্যেই জানিয়েছে, জেসন ক্রমবর্ধমান চুক্তি ছাড়তে চান। তবে ইংল্যান্ডের হয়ে আগামী দিনে তাঁর নির্বাচনে এর কোনও প্রভাব পড়বে না। অর্থাৎ ইংল্যান্ডের হয়ে খেললে ম্যাচ ফি বাবদ টাকা পাবেন। আর কোনও আলাদা অর্থ পাবেন না। জেসন নিজেও ইংল্যান্ডের হয়ে খেলতে আগ্রহী। টুইট করে সে কথা জানিয়েও দিয়েছেন কেকেআরের ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement