IPL 2024

‘ঘরের মাঠে’ শেষ ইনিংস, প্রথম ম্যাচেই আইপিএল থেকে অবসরের ইঙ্গিত কোহলির সতীর্থের

খেলতে নেমেছিলেন ‘ঘরের মাঠে’। রান পেলেও দলকে জেতাতে পারেননি। দীনেশ কার্তিক ইঙ্গিত দিলেন, চিপকে হয়তো শেষ ম্যাচ খেলে ফেলেছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৬:১৫
cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

খেলতে নেমেছিলেন ‘ঘরের মাঠে’। রানও পেয়েছেন। কিন্তু দলকে জেতাতে পারেননি। আইপিএলের প্রথম ম্যাচ খেলার পরেই দীনেশ কার্তিক ইঙ্গিত দিলেন, চিপকে হয়তো শেষ ম্যাচ খেলে ফেলেছেন। আইপিএলের প্রথম থেকে খেলা কার্তিকের এটাই শেষ মরসুম কি না, তা নিয়ে জল্পনা উঠতে শুরু করেছে।

Advertisement

কার্তিক নিয়মিত ধারাভাষ্য দেন। ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়‌েও দিয়েছেন। সেই কাজের ফাঁকেই আইপিএল খেলছেন তিনি। এ বার পাকাপাকি ভাবেই ধারাভাষ্য দিতে পারেন বলে শোনা যাচ্ছে। ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর হয়ে খেলেন ম্যাচের মাঝে কার্তিককে প্রশ্ন করা হয়েছিল এটা তাঁর শেষ ম্যাচ কি না। তিনি বলেছেন, “খুব ভাল প্রশ্ন। আশা করি তা নয়। কারণ প্লে-অফের দুটো ম্যাচ এখানে হওয়ার কথা। সেটার জন্য এই মাঠে ফিরতে পারলে ওগুলোই আমার শেষ ম্যাচ হবে। আমি সেটাই প্রার্থনা করছি।”

ধারাভাষ্য এবং ক্রিকেট খেলা একসঙ্গে সামলানো যে কঠিন কাজ সেটা মেনে নিয়েছেন কার্তিক। বলেছেন, “খুব কঠিন। টেস্ট ম্যাচ চলার ফাঁকে ধারাভাষ্য দেওয়া এবং একটু ক্রিকেট অনুশীলন করার ফাঁকে নিজের জন্য সময়ই পাওয়া যায় না। প্রথম ম্যাচটা ভাল খেলতে পারায় আমি বেশ খুশি। ব্যক্তিগত ভাবে ভাল লেগেছে। রানও পেয়েছি, যেটা আর একটা খুশির কারণ।”

এর পরে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামবে বেঙ্গালুরু। ২৫ মার্চ হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement