Sourav Ganguly

ধোনিদের বিরুদ্ধে নতুন জার্সি পরে খেলতে নামবে সৌরভের দিল্লি, কারণ কী?

শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এ বারের আইপিএলের শেষ ম্যাচে নামছে দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচে নতুন ধরনের জার্সিতে দেখা যাবে দিল্লিকে। কেন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৭:৩১
sourav ganguly

সৌরভের দল কোন জার্সি পরে খেলতে নামবে? ছবি: আইপিএল

শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এ বারের আইপিএলের শেষ ম্যাচে নামছে দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচে নতুন ধরনের জার্সিতে দেখা যাবে দিল্লিকে। তাদের জার্সিতে থাকছে রামধনুর রং। ২০২০ সাল থেকেই অন্তত একটি ম্যাচে দিল্লিকে এই ধরনের জার্সি পরে নামতে দেখা যায়। এর কারণ কী?

ভারতের বৈচিত্রকে তুলে ধরতেই এ ধরনের বিশেষ জার্সি পরে নামে দিল্লি ক্যাপিটালস। গত বছর কলকাতার বিরুদ্ধে ম্যাচে দিল্লি এই জার্সি পরেছিল। সব জার্সি নিলামে তোলা হয়েছিল এবং সেই টাকা দেওয়া হয়েছিল কর্নাটকের ইনস্পায়ার ইনস্টিটিউট অফ স্পোর্টসকে। এ বারও কোনও মহৎ উদ্দেশেই টাকা দেওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisement

দিল্লির তরফে শুক্রবার একটি টুইটে লেখা হয়, “২০২৩-এর আইপিএল একটা বার্তা দিয়ে শেষ করতে চাই আমরা। চেন্নাইয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে বিশেষ ধরনের জার্সি পরে নামতে চলেছে দল।” গত ম্যাচে পঞ্জাবকে ১৫ রানে হারানো দিল্লির কাছে সুযোগ রয়েছে চার বারের চ্যাম্পিয়নকে হারানোর।

শেষ দিকে এসে দিল্লির ভাল পারফরম্যান্স দেখে চমকে গিয়েছেন প্রজ্ঞান ওঝা। ভারতের প্রাক্তন স্পিনার বলেছেন, “কোচ এবং মেন্টররা নিশ্চয়ই ভাবছে, এই দিল্লি এত দিন কোথায় ছিল। ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, রিলি রুসোর ব্যাটিং এক বার দেখুন। মনে হয় মরসুমের শুরু থেকে ওরা বড্ড চাপ নিয়ে খেলতে নেমেছিল। তখন অন্য রকম খেলা দেখছিলাম। প্লে-অফের চাপ চলে যাওয়ার পরে সম্পূর্ণ বদলে গিয়েছে ওদের খেলা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement