IPL 2024

আইপিএলে দল বিদায় নিতেই চিকিৎসা করাতে লন্ডন যাচ্ছেন ধোনি, ফিরে এসে অবসর নিয়ে সিদ্ধান্ত

শনিবার বেঙ্গালুরুর কাছে হেরে আইপিএল অভিযান শেষ হয়েছে চেন্নাইয়ের। আপাতত বাড়িতে কয়েক দিন সময় কাটানোর পর লন্ডনে যাওয়ার কথা রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। চিকিৎসা করাতে ইংল্যান্ডে পাড়ি দিচ্ছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ২২:১০
cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

শনিবার বেঙ্গালুরুর কাছে হেরে চেন্নাইয়ের আইপিএল অভিযান শেষ হওয়ার পরের দিনই তিনি ফিরে এসেছিলেন রাঁচীতে। আপাতত বাড়িতে কয়েক দিন সময় কাটানোর পর লন্ডনে যাওয়ার কথা রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। চিকিৎসা করাতে ইংল্যান্ডে পাড়ি দিচ্ছেন তিনি। তার পরেই অবসর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানা গিয়েছে।

Advertisement

সূত্রের খবর, পেশিতে চোট লেগেছে ধোনির। যদিও আইপিএল চলাকালীন সে বিষয়ে কোনও খবর প্রকাশ্যে আসেনি। কোন ম্যাচে চোট পেয়েছেন তা-ও স্পষ্ট নয়। তবে চিকিৎসা করাতে আগামী কয়েক দিনের মধ্যেই তিনি লন্ডনে যাবেন বলে জানা গিয়েছে। সেখান থেকে ফিরে রিকভারির পর তিনি অবসর নিয়ে সিদ্ধান্ত নেবেন।

সংবাদ সংস্থাকে ধোনির ঘনিষ্ঠ সূত্র বলেছেন, “ধোনির পেশি ছিঁড়েছে। আইপিএলে সে কারণে বেশ কষ্ট পেতে দেখা গিয়েছে। তার চিকিৎসা করাতেই লন্ডন যেতে পারে ধোনি। পুরোপুরি ফিট না হলেও ধোনি এখনও ক্রিকেট খেলা চালিয়ে যেতে চায়। চিকিৎসার পর পুরোপুরি ঠিক হতে পাঁচ-ছ’মাস লাগবে ধোনির। তার পরেই অবসর নিয়ে সিদ্ধান্ত নেবে।”

গত বছর আইপিএলের পরে হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল ধোনির। ঋষভ পন্থের অস্ত্রোপচার যিনি করেছিলেন, সেই দীনশ পারদিওয়ালাই ধোনির অস্ত্রোপচার করেন। গত বারের আইপিএলে বাঁ পায়ে মোটা ব্যান্ডেজ লাগিয়ে খেলতে দেখা গিয়েছিল ধোনিকে। তখনও তিনি চোট নিয়ে খেলেছিলেন বলে জানা গিয়েছে। এ বারও একই জিনিস দেখা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement