MS Dhoni

গুজরাতের বিরুদ্ধে নামার আগে ১৩ বছরের পুরনো স্মৃতিতে ডুব ধোনির, দেখা হল কাদের সঙ্গে?

মঙ্গলবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলতে নামছে চেন্নাই সুপার কিংস। সেই ম্যাচে নামার আগে ১৩ বছরের পুরনো স্মৃতিতে ডুব দিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৮:১৩
cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

অনুশীলন করতে নেমেই মুখে হাসি মহেন্দ্র সিংহ ধোনির। মঙ্গলবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলতে নামছে চেন্নাই সুপার কিংস। সেই ম্যাচে নামার আগে ১৩ বছরের পুরনো স্মৃতিতে ডুব দিলেন ধোনি। কারণ, তাঁর সামনে তখন ২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের সতীর্থ ও কোচ।

Advertisement

গুজরাতের প্রধান কোচ আশিস নেহরা। মেন্টর ও ব্যাটিং কোচের দায়িত্বে রয়েছেন গ্যারি কার্স্টেন। ২০১১ সালে ধোনির নেতৃত্বে ভারতের যে দল বিশ্বকাপ জিতেছিল সেই দলের সদস্য ছিলেন নেহরা। বিশ্বকাপজয়ী দলের কোচ ছিলেন কার্স্টেন। বিশ্বকাপ জিতিয়ে ভারতের কোচের পদ ছাড়েন কার্স্টেন। তার পরে অবশ্য আইপিএলে কোচ হিসাবে নিয়মিত দেখা গিয়েছে দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন ক্রিকেটারকে।

অনুশীলনে দেখা যায় নেহরা ও কার্স্টেনের সঙ্গে দীর্ঘ ক্ষণ কথা বলছেন ধোনি। কী কথা বলছিলেন তা জানা না গেলেও ধোনির মুখের হাসি বলে দিচ্ছিল পুরনো বন্ধুদের পেয়ে কতটা আনন্দ পেয়েছেন তিনি। ধোনি ছাড়াও রবীন্দ্র জাডেজা ও চেন্নাইয়ের আরও কয়েক জন ক্রিকেটারকে দেখা যায় নেহরার সঙ্গে কথা বলতে।

চলতি আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। অন্য দিকে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএল শুরু করেছে গুজরাত টাইটান্স। দু’দলেই এ বার নতুন অধিনায়ক। ধোনি নেতৃত্ব ছাড়ায় চেন্নাইয়ের নতুন অধিনায়ক হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। হার্দিক পাণ্ড্য মুম্বইয়ে যাওয়ায় গুজরাত অধিনায়ক করেছে শুভমন গিলকে। গত বারের ফাইনালের দুই দল এ বার প্রথম বার মুখোমুখি হচ্ছে মঙ্গলবার।

আরও পড়ুন
Advertisement