IPL 2023

আইপিএল ফাইনালের টিকিটের জন্য হুড়োহুড়ি, প্রায় পদপিষ্ট হওয়ার ঘটনা আমদাবাদে, প্রকাশ্যে ভিডিয়ো

বৃহস্পতিবার থেকে স্টেডিয়ামের কাউন্টার থেকে টিকিট দেওয়া শুরু হয়েছে। কাউন্টার খোলার আগে থেকেই বহু মানুষ চলে এসেছিলেন। কাউন্টার খুলতেই শুরু হয় ধাক্কাধাক্কি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৩:৪০
picture of IPL trophy

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ফাইনালের টিকিট নিয়ে বিশৃঙ্খলা। —ফাইল ছবি।

আইপিএলের ফাইনাল নিয়ে উন্মাদনা তুঙ্গে আমদাবাদে। বৃহস্পতিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামের কাউন্টার থেকে টিকিট দেওয়া শুরু হয়। টিকিট দেওয়া শুরু হতেই তৈরি হয় বিশৃঙ্খলা। ঘটতে পারত বড় দুর্ঘটনা। অসংখ্য ক্রিকেটপ্রেমীর ভিড়ে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয় স্টেডিয়ামের বাইরে।

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস ফাইনালে ওঠার পর হু হু করে বেড়েছে টিকিটের চাহিদা। ফাইনালে ধোনিকে খেলতে দেখার সুযোগ হাতছাড়া করতে চাইছেন না আমদাবাদের ক্রিকেটপ্রেমীরা। ট্রফির দৌড়ে রয়েছে হার্দিক পাণ্ড্যের গুজরাত টাইটান্সও। ফলে ফাইনালের টিকিটের চাহিদা তুঙ্গে। বৃহস্পতিবার স্টেডিয়ামের কাউন্টার থেকে ছাপা টিকিট সংগ্রহ করতে এসেছিলেন কয়েক হাজার ক্রিকেটপ্রেমী। যাঁরা অনলাইনে টিকিট কেটেছেন, তাঁদের ছাপা টিকিট নিতে হচ্ছে। কাউন্টার খোলার অনেক আগে থেকে বহু মানুষ রোদের মধ্যে স্টেডিয়ামের সামনে অপেক্ষা করছিলেন। তুলনায় নিরাপত্তাকর্মীর সংখ্যা ছিল কম। কাউন্টার খুলতেই আগে টিকিট সংগ্রহ করার চেষ্টায় হুড়োহুড়ি শুরু হয়ে যায় ক্রিকেটপ্রেমীদের মধ্যে। তৈরি হয় চূড়ান্ত বিশৃঙ্খলা। ধাক্কাধাক্কিতে কয়েক জন পড়ে যান। তৈরি হয় পদপিষ্ট হওয়ার মতো ঘটনা। কয়েক জন অল্প আহত হলেও বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি।

Advertisement

একসঙ্গে এত মানুষ টিকিট নিতে আসবেন, আশা করেননি গুজরাত ক্রিকেট সংস্থার কর্তারা। তাই পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেননি তাঁরা। ফাইনালের টিকিট বিক্রি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আমদাবাদের ক্রিকেটপ্রেমীদের একাংশ। তাঁদের অভিযোগ, যে অ্যাপের মাধ্যমে অনলাইনে টিকিট বিক্রি করা হচ্ছে, সেখানে টিকিট পাওয়া যাচ্ছে না। বিক্রি শুরু হওয়ার কয়েক মিনিট পরেই দেখানো হচ্ছে সব টিকিট শেষ। চাইলেও আর টিকিট কাটার সুযোগ থাকছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement