IPL 2023

উপমুখ্যমন্ত্রীর স্ত্রীকে হুমকি, আইপিএল নিয়ে ১০ হাজার কোটির আর্থিক তছরুপ! গ্রেফতার জুয়াড়ি

আইপিএলের সময় কোটি কোটি টাকার জুয়া খেলার অভিযোগ রয়েছে এই ব্যক্তির বিরুদ্ধে। দীর্ঘ দিন বোর্ডের দুর্নীতি-বিরোধী শাখার নজরে ছিলেন। মুখ্যমন্ত্রীর স্ত্রীকে হুমকি দিয়েছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৫:৫১
ipl betting

আইপিএলের সময় কোটি কোটি টাকার জুয়া খেলার অভিযোগ রয়েছে অনিলের বিরুদ্ধে। — প্রতীকী চিত্র

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্তমান উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী অম্রুতাকে ব্ল্যাকমেল এবং আর্থিক তছরুপের দায়ে জুয়াড়ি অনিল জয়সিঙ্ঘানিকে এ বার গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। শনিবার তাঁকে আমদাবাদ শাখার ইডি গ্রেফতার করেছে। অনিলের বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকা আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে।

আইপিএলের সময় কোটি কোটি টাকার জুয়া খেলার অভিযোগ রয়েছে অনিলের বিরুদ্ধে। দীর্ঘ দিন তিনি বোর্ডের দুর্নীতি-বিরোধী শাখার নজরে ছিলেন। অতীতে তিন বার জুয়া খেলতে গিয়ে ধরা পড়ায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। সাম্প্রতিক গ্রেফতারের আগে আট বছর পলাতক ছিলেন তিনি। ২০১৫ সালে দু’বার তাঁর বাড়ি তল্লাশি করা হয়। শোনা গিয়েছে, দুবাই এবং করাচিতে তাঁর বিরাট জুয়ার নেটওয়ার্ক রয়েছে।

Advertisement

মুম্বইয়ের উল্লাসনগরের বাসিন্দা অনিলের বিরুদ্ধে ১৫টি অভিযোগ রয়েছে। অম্রুতাকে ব্ল্যাকমেলের অভিযোগে গত ১৯ মার্চ তাঁকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাঁর জামিনের আর্জি খারিচ করে দেয় বম্বে হাইকোর্ট। অনিলের বিরুদ্ধে থানায় জুলুম এবং ঘুষ দিতে চাওয়ার অভিযোগ করেছিলেন অম্রুতা। সেই অভিযোগের পর অনিলকে গুজরাত থেকে গ্রেফতার করা হয়।

আদালতে পিটিশন দাখিল করে অনিল অভিযোগ করেছিলেন, তাঁকে ১৯ মার্চ গ্রেফতার করা হলেও ২৪ ঘণ্টার মধ্যে আদালতে তোলা হয়নি। পুলিশ তাঁকে ৩৬ ঘণ্টা পরে মুম্বইয়ের সেশন্‌স কোর্টে তোলে। এ ছাড়াও অভিযোগ ছিল, অনিলের মামলাটি অম্রুতার স্বামী দেবেন্দ্রর অঙ্গুলিহেলনে পরিচালনা করা হচ্ছে। যাবতীয় অভিযোগই উড়িয়ে দিয়ে অনিলের পিটিশন খারিজ করে দেয় হাইকোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement