IPL 2024

প্লে-অফের আগে সুখবর কেকেআরে, আইপিএল শেষ না হওয়া পর্যন্ত থাকছেন দুই বিদেশি ক্রিকেটার

আইপিএলের প্লে-অফের আগে আন্দ্রে রাসেলকে নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে এখন স্বস্তির খবর পাওয়া গিয়েছে। প্রতিযোগিতা শেষ হওয়ার আগে দল ছাড়ছেন না তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১২:০৮
cricket

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র।

ফিল সল্ট দল ছেড়ে চলে যাওয়ায় ধাক্কা খেয়েছে কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফে সল্টের অভাব টের পেতে পারে তারা। সংশয় দেখা দিয়েছিল আর এক বিদেশি আন্দ্রে রাসেলকে নিয়েও। দক্ষিণ আফ্রিকা সিরিজ় খেলতে তিনি চলে যাবেন কি না তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে জানা গিয়েছে, দল ছাড়ছেন না রাসেল। আইপিএল শেষ হওয়া পর্যন্ত কেকেআরের হয়েই খেলবেন তিনি।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৩, ২৫ ও ২৬ মে টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের। বিশ্বকাপের দলে নাম থাকায় সেই সিরিজ়ে খেলার কথা ছিল রাসেলের। কিন্তু তিনি কেকেআর ছাড়ছেন না। রাসেলের পাশাপাশি শারফের রাদারফোর্ডও কেকেআরে থাকছেন। ওয়েস্ট ইন্ডিজ়ের আর এক ক্রিকেটার সুনীল নারাইনকে নিয়ে অবশ্য কোনও সংশয় ছিল না। কারণ, নারাইন আগেই জানিয়ে দিয়েছিলেন, তিনি দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না।

শুধু রাসেল বা রাদারফোর্ড নন, আইপিএলে খেলা ওয়েস্ট ইন্ডিজ়ের বাকি ক্রিকেটারেরাও ভারত ছাড়ছেন না। অর্থাৎ, রাজস্থান রয়্যালস পাবে রভম্যান পাওয়েল, শিমরন হেটমায়ারকে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পাবে আলজারি জোসেফকে। এমনকি নিকোলাস পুরান, শাই হোপের মতো ক্রিকেটারদের আইপিএল শেষ হয়ে গেলেও তাঁরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবেন না। বিশ্রাম দেওয়া হয়েছে তাঁদের।

এ বছর ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। দেশের মাটিতে কাপ জিততে চাইছে তারা। ওয়েস্ট ইন্ডিজ়ের অনেক ক্রিকেটার ফর্মে রয়েছেন। আইপিএলে খেলেই নিজেদের তৈরি রাখতে চাইছেন তাঁরা। আইপিএল শেষে দেশে ফিরবেন এই ক্রিকেটারেরা। ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ৩০ মে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement