IPL 2024

ধোনিদের হারিয়ে ভোর ৫টা পর্যন্ত উৎসব কোহলির বেঙ্গালুরুর, জানালেন আরসিবি ক্রিকেটারের বাবা

শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফের রাস্তা খোলে বিরাট কোহলিদের। সেই ম্যাচ জিতে উৎসবে মেতে উঠেছিলেন তাঁরা। ভোর ৫টা পর্যন্ত চলে সেই উদ্‌যাপন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৩:৩৬
Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

পয়েন্ট তালিকায় সকলের শেষ থেকে উঠে এসে প্লে-অফে জায়গা করে নেওয়া। এ বারের আইপিএলের শুরুটা ভাল না হলেও প্রথম চারের মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফের রাস্তা খোলে বিরাট কোহলিদের। সেই ম্যাচ জিতে উৎসবে মেতে উঠেছিলেন তাঁরা। ভোর ৫টা পর্যন্ত চলে সেই উদ্‌যাপন।

Advertisement

১৮ মে চেন্নাইকে হারিয়েছিল বেঙ্গালুরু। মহেন্দ্র সিংহ ধোনিদের হারিয়ে মাঠেই আনন্দে মেতে উঠেছিলেন বিরাটেরা। বেঙ্গালুরুকে শেষ ওভারে জিতিয়েছিলেন যশ দয়াল। তাঁর বাবা চন্দ্রপল এক সময় ক্রিকেট খেলতেন। তিনি বলেন, “যশ ওর মাকে বলেছে যে, ম্যাচের পর ভোর ৫টা পর্যন্ত পার্টি করেছে ওরা। এতটাই আনন্দে ভেসে যায় ওরা। যশ এটাও বলেছে যে, শেষ ওভারের প্রথম বলে ধোনি ছক্কা মারার পরেও ও নিজের মনঃসংযোগ ধরে রেখেছিল। উল্টো দিকে কে ব্যাট করছে সেটা নিয়ে ভাবেনি দয়াল।”

২০২২ সালে গুজরাত টাইটান্সের হয়ে আইপিএল অভিষেক হয় দয়ালের। তবে এই বছরটাই এখনও পর্যন্ত তাঁর সেরা। আরসিবি-র হয়ে সব থেকে বেশি উইকেট এখনও পর্যন্ত দয়ালই নিয়েছেন। ১৩ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন তিনি। ৫ কোটি টাকা দিয়ে দয়ালকে কিনেছিল আরসিবি।

বুধবার বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলবে রাজস্থান রয়্যালস। পয়েন্ট তালিকায় তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা এই দুই দলের মধ্যে যে জিতবে, সেই দলই চলে যাবে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে। খেলবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement