Asian Games

রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল গত বারের সোনাজয়ীদের, টেনিসে চিনের কাছে হেরে গেলেন রামকুমারেরা

শুক্রবার সকালে তৃতীয় পদক জয় ভারতের। শুটিং থেকে রুপো এবং সোনা জয়ের পর এ বার টেনিসে রুপো জিতলেন রামকুমারেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ০৯:০৬
রামকুমার রমানাথন এবং সাকেথ মাইনেনি।

রামকুমার রমানাথন এবং সাকেথ মাইনেনি। —ফাইল চিত্র।

টেনিসে ছেলেদের ডবলসে রুপো পেল ভারত। ফাইনালে চাইনিজ তাইপেইয়ের কাছে হেরে গেলেন রামকুমার রমানাথন এবং সাকেথ মাইনেনি। ৪-৬, ৪-৬ গেমে হেরে গেলেন তাঁরা। গত বার টেনিসে ছেলেদের ডবলসে সোনা জিতেছিল ভারত। সে বার পদক এনে দিয়েছিলেন রোহন বোপান্না এবং দিভিজ শরণ। এ বারে রুপো পেল ভারত।

Advertisement

শুক্রবার সকালে শুটিং থেকে পর দু'টি পদক আসায় টেনিস থেকেও সোনা জয়ের আশায় ছিল ভারতের ক্রীড়াপ্রেমীরা। কিন্তু চাইনিজ তাইপেইয়ের ইউ সিউ এবং জুং জেসনের বিরুদ্ধে হেরে গেলেন রমানাথনেরা। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁদের। শুরু থেকেই চাপে ছিলেন রমানাথনেরা। চিনের টেনিস খেলোয়াড়েরা অনেক বেশি চনমনে ছিলেন ম্যাচে। তাঁদের আগ্রাসন চাপ বাড়িয়ে দিচ্ছিল ভারতীয়দের। প্রথম সেটে হেরে যাওয়ার পর রমানাথনেরা চেষ্টা করেছিলেন, কিন্তু সফল হতে পারেননি। চিনের দর্শকদের চিৎকারও ভারতের বিপক্ষে ছিল। স্ট্রেট সেটে হেরে যায় ভারত।

শুক্রবার শুটিংয়ে একের পর এক পদক জিতছে ভারত। সকাল থেকেই পদক জয় শুরু। বিশ্বরেকর্ড গড়ে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা ভারতের। ঐশ্বর্য প্রতাপ সিংহ তোমর, কুশল স্বপ্নিল এবং অখিল শিয়োরান পদক জিতলেন এশিয়ান গেমসে। ১০ মিটার এয়ার পিস্তলে রুপো জিতলেন পালক গুলিয়া, এশা সিংহ এবং টিএস দিব্যা।

টেনিসে মিক্সড ডাবলসে রোহন বোপান্না-রুতুজা ভোসালে জুটি সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করেছেন। তাই টেনিস থেকে আরও পদক জিতবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement