India Open

লক্ষ্যের কাছে হার প্রণয়ের, বিদায় সিন্ধুরও! পরের রাউন্ডে সাইনা, মারিন

ইন্ডিয়া ওপেনের প্রথম দিন জিতলেন লক্ষ্য সেন ও সাইনা নেহওয়াল। কিন্তু হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু ও এইচএস প্রণয়। পুরুষদের ডাবলসে জিতেছেন চিরাগ-সাত্ত্বিক জুটি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ২৩:০০
ইন্ডিয়া ওপেনে প্রথম ম্য়াচ জিতলেন লক্ষ্য সেন। ভারতেরই এইচএস প্রণয়কে হারালেন তিনি।

ইন্ডিয়া ওপেনে প্রথম ম্য়াচ জিতলেন লক্ষ্য সেন। ভারতেরই এইচএস প্রণয়কে হারালেন তিনি। —ফাইল চিত্র

ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ভাল-মন্দে মেশানো দিন কাটল ভারতীয় শাটলারদের। এক দিকে যেমন লক্ষ্য সেন, সাইনা নেহওয়াল নিজেদের ম্যাচ জিতলেন অন্য দিকে তেমনই হারতে হল এইচএস প্রণয়, পিভি সিন্ধুকে। প্রণয় আবার হারলেন লক্ষ্যের কাছেই। জিতলেন ক্যারোলিনা মারিন। পুরুষদের ডাবলসে ভারতের মুখে হাসি ফোটালেন চিরাগ শেট্টি-সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি জুটি।

লক্ষ্যের সামনে দাঁড়াতেই পারলেন না প্রণয়। স্ট্রেট গেমে হারতে হল তাঁকে। দিন দিন খেলা আরও ভাল হচ্ছে লক্ষ্যের। তাঁর প্রতিটি শটে আত্মবিশ্বাস চোখে পড়েছে। দ্রুত কোর্টে নড়াচড়া করেছেন। গায়ের জোরের পাশাপাশি মাথা খাটিয়ে খেলেছেন। তার ফলে ২১-১৪, ২১-১৫ গেমে ম্যাচ জিতে যান লক্ষ্য।

Advertisement

মহিলাদের সিঙ্গলসে সিন্ধুর হার ভারতকে বড় ধাক্কা দিয়েছে। তাইল্যান্ডের সুপাইদা কাটেথংয়ের কাছে স্ট্রেট গেমে হারলেন সিন্ধু। খেলার শুরু থেকেই দেখে মনে হচ্ছিল, সিন্ধু নিজের ১০০ শতাংশ দিতে পারছেন না। তার সুযোগ নিলেন কাটেথং। প্রথম গেমে দাঁড়াতে না পারলেও দ্বিতীয় গেমে কিছুটা লড়াই করেছিলেন সিন্ধু। একটা সময় মনে হচ্ছিল জিতে যাবেন। কিন্তু পারলেন না। শেষ পর্যন্ত ২১-১৪, ২২-২০ গেমে জিতলেন কাটেথং।

সিন্ধু নিরাশ করলেও হাসি ফোটালেন সাইনা। ডেনমার্কের মিয়া ব্লিচফেল্ডকে হারালেন তিনি। তবে তার জন্য যথেষ্ট পরিশ্রম করতে হল সাইনাকে। প্রথম গেম ২১-১৭ জিতে যান সাইনা। কিন্তু দ্বিতীয় গেমে ম্যাচে ফেরেন মিয়া। সাইনাকে দাঁড়াতে দেননি তিনি। জিতে যান ২১-১২। তৃতীয় গেমে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে শেষ পর্যন্ত বাজিমাত করলেন সাইনা। ২১-১৯ জিতে ম্যাচ জিতলেন তিনি।

জিতেছেন তিন বারের বিশ্বচ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিনও। জাপানের নায়োমি ওকুহারাকে স্ট্রেট গেমে হারিয়ে দিয়েছেন মারিন। খেলার ফল তাঁর পক্ষে ২১-১৩, ২১-১৮।

পুরুষদের ডাবলসে ছন্দ বজায় রেখেছেন চিরাগ-সাত্ত্বিক জুটি। স্কটল্যান্ডের ক্রিস্টোফার ও ম্যাথু গ্রিমলে জুটিকে ২১-১৩, ২১-১৫ গেমে হারিয়ে পরের রাউন্ডে পৌঁছে গিয়েছেন তাঁরা। পুরুষদের ডাবলসে ভারতের আরও জুটি ভিকে পঞ্জল ও কেপি গরগ নিজেদের ম্যাচ জিতেছেন। তাঁরা হারিয়েছেন নেদারল্যান্ডসের আর জিলে ও টি ভ্যান ডার লেককে। খেলার ফল ভারতীয় জুটির পক্ষে ২১-১১, ২৩-২৫, ২১-৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement