Garbiñe Muguruza

নিজস্বীর অনুরোধ থেকে বাগ‌্‌দান, অনুরাগীর গলায় মালা টেনিস তারকার

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে বিদায় নিয়েছিলেন। খেলছেন না ফরাসি ওপেন। সেই অবসরে মুগুরুজ়া সেরে ফেললেন বাগ্‌দান পর্ব।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৪:১২
picture of Garbine Muguruza

এক অনুরাগীর সঙ্গে বাগ্‌দান পর্ব সারলেন মুগুরুজ়া। ছবি: টুইটার।

একটা নিজস্বীর জন্য অনুরোধ করেছিলেন এক অনুরাগী। হাসিমুখে সেই অনুরোধ মেনে নিয়েছিলেন প্রাক্তন উইম্বলডন চ্যাম্পিয়ন গ্যারবিন মুগুরুজ়া। খেলোয়াড়রা অনেকেরই এমন আর্জিতে সায় দেন। মুগুরুজ়ার সায় কিন্তু বাকিদের মতো নয়।

দু’টি গ্র্যান্ড স্ল্যাম খেতাবের মালিক বিশ্বের প্রাক্তন এক নম্বর মহিলা টেনিস খেলোয়াড় মুগুরুজ়া। ২০২০ সালে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ওঠার পর থেকে তাঁকে আর সেরা ছন্দে দেখা যায়নি। গত অস্ট্রেলিয়ান ওপেনেও প্রথম রাউন্ডে হেরে যান। ফরাসি ওপেনে খেলছেন না। সেই অবসর কাজে লাগালেন অন্য ভাবে। সেরে ফেললেন বাগ্‌দান পর্ব। সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন সেই ছবি।

Advertisement

প্রেমিক আর্থার বর্জেসের সঙ্গে মুগুরেজ়ার পরিচয় ২০২১ সালে। ইউএস ওপেন খেলতে নিউ ইয়র্ক গিয়েছিলেন মুগুরেজ়া। অনেক অনুরাগীর মতো বর্জেস একটা নিজস্বী তোলার অনুরোধ জানিয়েছিলেন মুগুরুজ়াকে। সেই অনুরাগীর মধ্যেই তিনি খুঁজে পেয়েছেন অনুরাগের ছোঁয়া।

গত মাসে বাগ্‌দান পর্বের কথা সংবাদমাধ্যমে জানিয়েছিলেন মুগুরুজ়া। কী ভাবে সম্পর্কে জড়ালেন অনুরাগী বর্জেসের সঙ্গে। স্প্যানিশ টেনিস খেলোয়াড় বলেছেন, ‘‘নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কের কাছে একটা হোটেলে ছিলাম। যাতায়াতের সুবিধার জন্য হোটেলটি বেছে ছিলাম। এক দিন বিকালে সেন্ট্রাল পার্কে গিয়েছিলাম হাঁটতে। রাস্তায় হাঁটতে হাঁটতে দেখি এক জন আমার পাশ দিয়ে দৌড়ে চলে গেলেন। তিনি হঠাৎ আমার দিকে ফিরে বলেন, ‘ইউএস ওপেনের জন্য শুভেচ্ছা।’ নিজস্বীর জন্যও অনুরোধ করেছিলেন। প্রথম বার দেখেই বেশ ভাল লেগেছিল। দারুণ সুপুরুষ মনে হয়েছিল।’’

সেই আলাপের পর থেকে নিয়মিত দেখা করতেন তাঁরা। বর্জেস কবে আপনাকে প্রেমের প্রস্তাব দিলেন? মুগুরুজ়া বলেছেন, ‘‘ওর সঙ্গে দেখা হওয়ার কিছু দিন পর থেকে মনে হচ্ছিল, বর্জেস আমাকে প্রস্তাব দিতে পারে। তবু ও প্রেম নিবেদন করার পর শুধু কেঁদেছিলাম। বুঝতে পারছিলাম না কেমন প্রতিক্রিয়া হওয়া উচিত আমার। চোখে জল নিয়ে শুধু ‘হ্যাঁ’ বলতে পেরেছিলাম। সেই মুহূর্তটা ভীষণ আবেগের ছিল। দারুণ রোম্যান্টিকও।’’

অসংখ্য অনুরাগীর মধ্যে থেকে জীবনসঙ্গীকে খুঁজে পেয়ে খুশি মুগুরুজ়া। বাগ্‌দান পর্ব সেরে নিলেও এখনই বিয়ে করছেন না বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা। আরও কয়েকটা বছর টেনিস খেলতে চান। তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের চেষ্টায় ফাঁক রাখতে চান না ২৯ বছরের খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement