Pep Guardiola

টানা চার বার ট্রফি জিতিয়ে কি ম্যাঞ্চেস্টার সিটি ছাড়ছেন গুয়ার্দিওলা? পেপের কথায় জল্পনা

ম্যাঞ্চেস্টার সিটিকে টানা চার বার প্রিমিয়ার লিগ জিতিয়েছেন পেপ গুয়ার্দিওলা। এ বার কি ক্লাবের কোচের দায়িত্ব ছাড়তে চাইছেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৫:২৬
football

প্রিমিয়ার লিগ ট্রফি হাতে পেপ গুয়ার্দিওলা। ছবি: রয়টার্স।

ইতিহাস গড়েছেন পেপ গুয়ার্দিওলা। ম্যাঞ্চেস্টার সিটিকে টানা চার বার প্রিমিয়ার লিগ জিতিয়েছেন তিনি। ইংল্যান্ডের এই ক্লাবের হয়ে সাত বছরে ছ’বার লিগ জিতেছেন তিনি। এ বার কি ক্লান্ত হয়ে পড়েছেন গুয়ার্দিওলা। সিটির কোচের পদ কি ছাড়তে চাইছেন তিনি?

Advertisement

রবিবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগ জিতেছে সিটি। খেলা শেষে গুয়ার্দিওলা সাংবাদিক বৈঠকে বলেন, “বাস্তব এটাই যে আমি ক্লাব ছাড়ার দিকে এগোচ্ছি। ক্লাবের সঙ্গে আমার কথা হয়েছে। আমি চাইছি আর একটু থাকতে। আগামী মরসুমেও এই ক্লাবে থাকতে পারি। কিন্তু আট ন’বছর তো কম নয়। দেখা যাক।” ২০১৬ সাল থেকে সিটির দায়িত্বে রয়েছেন গুয়ার্দিওলা। তাঁর কথা থেকে স্পষ্ট, এখনও ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেননি তিনি।

চলতি মরসুমে প্রিমিয়ার লিগ জিতলেও হাতছাড়া হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ। তাই এ বার এফএ কাপ জিততে চান গুয়ার্দিওলা। সেই প্রতিযোগিতায় ফাইনালে প্রতিপক্ষ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। অর্থাৎ, আরও এক ম্যাঞ্চেস্টার ডার্বি। গুয়ার্দিওলা সমর্থকদের আস্বস্ত করেছেন যে তাঁরা জেতার জন্যই মাঠে নামবেন।

এর আগে বার্সেলোনাকে চার বছর কোচিং করিয়েছিলেন গুয়ার্দিওলা। সেই চার বছরে ১৪টি ট্রফি জিতেছিল ক্লাব। তার পরে গুয়ার্দিওলা জানিয়েছিলেন, বার্সেলোনার হয়ে তাঁর আর কিছু জেতা বাকি নেই। তাই লিয়োনেল মেসিদের ক্লাব ছেড়ে পাড়ি দিয়েছিলেন জার্মানির বায়ার্ন মিউনিখে। সেখান থেকে ম্যাঞ্চেস্টার সিটিতে। এখন দেখার সিটির কোচ হিসাবে গুয়ার্দিওলা আর কত দিন থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement