Lionel Messi

এক ছাতার তলায় রাখা যাচ্ছে না মেসি-এমবাপে-নেমারকে! এ বার কি তবে নতুন ক্লাবে লিয়ো?

পিএসজিতে একসঙ্গে খেলতে সমস্যা হচ্ছে লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপে ও নেমারের। নতুন মরসুমে কি তবে নতুন ক্লাবের হয়ে মেসিকে খেলতে দেখা যেতে পারে? সম্ভাবনা বাড়ছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:১২
Lionel messi

প্যারিস সঁ জরমঁর হয়ে নতুন চুক্তিতে সই করেননি মেসি। ফাইল চিত্র।

প্যারিস সঁ জরমঁর হয়ে একসঙ্গে খেলা আরও কঠিন হয়ে পড়ছে লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপে ও নেমারের। এক ছাতার তলায় রাখা যাচ্ছে না তাঁদের। এই পরিস্থিতিতে গুঞ্জন, ক্লাবের নতুন চুক্তিতে সই করেননি মেসি। সামনের মরসুমে নতুন ক্লাবের জার্সিতে দেখা যেতে পারে।

প্যারিসের এক সংবাদপত্র দাবি করেছে, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে হারের পরে তিন ফুটবলারের সম্পর্কে আরও চিড় ধরেছে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার মুখে পিএসজি। তিন তারকা ফুটবলারই চোটের কারণে বেশ কয়েকটি ম্যাচে খেলেননি। ক্লাব সূত্রে খবর, শুধু চোট নয়, মানসিক ভাবে একসঙ্গে খেলতে সমস্যা হচ্ছে তাঁদের।

Advertisement

এই পরিস্থিতিতে সংবাদমাধ্যমে মুখ খুলেছেন পিএসজি কোচ ক্রিস্টোফ গাল্টিয়ের। তিনি বলেছেন, ‘‘তিন জনকে একসঙ্গে খেলানো অসম্ভব। কোনও ভাবেই খেলানো যাচ্ছে না। এ বার সময় এসেছে সিদ্ধান্ত নেওয়ার। হতে পারে এমবাপের সঙ্গে অন্য স্ট্রাইকারদের জুড়ে দেওয়া হবে।’’ গাল্টিয়েরের এই কথা থেকে স্পষ্ট, এমবাপেকে ধরে রাখতে চান তাঁরা। তবে কি ক্লাবে মেসির জায়গা নড়বড়ে! সেই কারণেই কি অন্য ক্লাবে যাওয়ার কথা ভাবছেন লিয়ো!

এর মধ্যেই পিএসজির নতুন চুক্তিতে এখনও সই করেননি মেসি। এ কথা জানিয়েছেন তাঁর বাবা জর্জে মেসি। তিনি লিয়োর এজেন্ট। পিএসজি সূত্রে খবর, মেসির বেতন কমানোর প্রস্তাব দিয়েছে তারা। সেটা মানতে রাজি নন জর্জে। তাই আপাতত আলোচনা বন্ধ।

মেসিকে প্রস্তাব দিয়েছে আমেরিকার মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি। এখনও সেই ক্লাবে যাওয়ার বিষয়ে মেসি কিছু মনস্থির না করলেও পরিস্থিতি যে দিকে গড়াচ্ছে তাতে পিএসজির নতুন চুক্তিতে সই না করে ফ্রান্স থেকে আমেরিকার দিকে পা বাড়াতে দেখা যেতে পারে লিয়োকে। তেমনটা হলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে মেসিও ইউরোপের ফুটবল ছেড়ে অন্য মহাদেশে পা দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement