UEFA Euro 2024

প্রথম ম্যাচেই জয়, ক্রোয়েশিয়াকে তিন গোলে হারিয়েও শান্ত থাকতে চাইছে স্পেন

শনিবার রাতে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দাপট দেখালেন স্প্যানিশ ফুটবলারেরা। তিনটি গোল করল স্পেন। সহজেই হারিয়ে দিল লুকা মদ্রিচদের। তার পরেও বাকি প্রতিযোগিতার কথা মাথায় রেখে শান্ত থাকতে চায় স্পেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১১:৫৩
Spanish football team

ক্রোয়েশিয়াকে সহজে হারাল স্পেন। ছবি: রয়টার্স।

ইউরো কাপের শুরুটা ভাল হল স্পেনের। লুকা মদ্রিচের ক্রোয়েশিয়ার মতো শক্তিশালী দলকে হারিয়ে দল তারা। কিন্তু স্পেনের কোচ লুই দে লা ফুয়েন্তে কোনও বাড়তি উচ্ছ্বাস চাইছেন না। দলকে শান্ত থাকার বার্তা দিলেন তিনি।

Advertisement

শনিবার রাতে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দাপট দেখালেন স্প্যানিশ ফুটবলারেরা। তিনটি গোলে জিতল স্পেন। সহজেই হারিয়ে দিল মদ্রিচদের। তার পরেও বাকি প্রতিযোগিতার কথা মাথায় রেখে শান্ত থাকতে চায় স্পেন। কোচ বলেন, “আমাদের শান্ত থাকতে হবে। নিজেদের লক্ষ্যে স্থির থাকতে হবে। দলকে এই বার্তাই দিয়েছি আমি।”

ম্যাচে শুরু থেকেই বলের দখল ছিল স্পেনের ফুটবলারদের কাছে। একটা সময় নিজেদের অর্ধেই আটকে গিয়েছিলেন মদ্রিচেরা। কিছু সময় পর ক্রোয়েশিয়া ম্যাচের দখল নিতে শুরু করে। কিন্তু খেলার গতির বিপরীতে গিয়ে ২৮ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন স্পেনের অধিনায়ক আলভারো মোরাতা। চার মিনিট পরে ব্যবধান বাড়ায় স্পেন। এ বার গোল করেন ফাবিয়ান রুইজ়। প্রথমার্ধের সংযুক্তি সময়ে ইয়ামালের ক্রস পায়ে লাগিয়ে দলের তৃতীয় গোল করেন কার্ভাহাল।

ক্রোয়েশিয়া একাধিক সুযোগ পেলেও গোল করতে পারেনি। বার বার গোলের সামনে গিয়ে খেই হারিয়ে ফেলেছে তারা। পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হয়েছে। স্পেনের কোচ দলের মধ্যে আত্মতুষ্টি ঢুকতে দিতে চাইছেন না। ফুয়েন্তে বলেন, “ফুটবলারেরা জানে যে সমর্থকেরা এমন জয়ের পর আনন্দে মেতে উঠবে। কিন্তু আমাদের শান্ত থাকতে হবে। এই জয় আমাদের আত্মবিশ্বাস দেবে। কিন্তু আমাদের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না। পাঁচ দিনের মধ্যে ইটালির বিরুদ্ধে খেলতে হবে আমাদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement