T20 World Cup 2024

কানাডার ‘কোচ’ দ্রাবিড়! বিশ্বকাপের মাঝেই হঠাৎ বিপক্ষের সাজঘরে রাহুল

শনিবার ফ্লরিডায় ভারত-কানাডা ম্যাচ ভেস্তে যায়। পয়েন্ট ভাগ হয়ে যায় দুই দলের মধ্যে। তার পরেই কানাডার সাজঘরে যান রাহুল দ্রাবিড়। উদ্বুদ্ধ করেন কানাডার ক্রিকেটারদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১০:৪৯
Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তার পরেই দায়িত্ব ছেড়ে দেবেন তিনি। এর মাঝেই শনিবার কানাডার সাজঘরে গেলেন দ্রাবিড়। সেই দলের ক্রিকেটারদের সঙ্গে কথা বললেন।

Advertisement

শনিবার ফ্লরিডায় ভারত-কানাডা ম্যাচ ভেস্তে যায়। পয়েন্ট ভাগ হয়ে যায় দুই দলের মধ্যে। তার পরেই কানাডার সাজঘরে যান দ্রাবিড়। উদ্বুদ্ধ করেন কানাডার ক্রিকেটারদের। দ্রাবিড় বলেন, “এই প্রতিযোগিতায় তোমাদের অবদান অস্বীকার করা যাবে না। আমরা সকলে জানি খেলার জন্য কী পরিমাণ কষ্ট সহ্য করতে হয়েছে তোমাদের। এটা সহজ নয়।”

২০০৩ সালে দ্রাবিড় স্কটল্যান্ডের হয়ে ক্রিকেট খেলেছিলেন। ভারতের প্রাক্তন অধিনায়ক স্কটল্যান্ডের হয়ে ১১টি এক দিনের ম্যাচ খেলেছিলেন। সেই অভিজ্ঞতার কথা কানাডার ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নেন দ্রাবিড়। তিনি বলেন, “আমি স্কটল্যান্ডের হয়ে ২০০৩ সালে খেলেছি। আমি জানি অ্যাসোসিয়েট দেশগুলোর জন্য ক্রিকেট খেলা কতটা পরিশ্রমের। তোমরা সকলের কাছে অনুপ্রেরণা। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য অনেক ত্যাগ করতে হয়েছে তোমাদের।”

দ্রাবিড়কে কানাডা দলের পক্ষ থেকে একটি জার্সি উপহার দেওয়া হয়। তাতে সেই দলের সকলে সই করেন।

গ্রুপ পর্বে ভারতের খেলা শেষ। সুপার ৮-এ পৌঁছে গিয়েছে তারা। সেই গ্রুপ থেকে আমেরিকাও পরের পর্বে গিয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতেছিল কানাডা। কিন্তু আমেরিকা এবং পাকিস্তানের বিরুদ্ধে হেরে যায়। ভারতের বিরুদ্ধে ম্যাচ ভেস্তে যাওয়ায় এক পয়েন্ট পায় কানাডা। তিন পয়েন্ট নিয়ে শেষ হয় তাদের বিশ্বকাপ অভিযান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement