Kylian Mbappe

এমবাপেকে রিয়ালে নিয়ে আসতে মরিয়া নাদাল, নিজেই উদ্যোগ নিলেন টেনিস তারকা

তিনি টেনিস খেলেন। কিন্তু ফুটবলও ভালবাসেন। রিয়াল মাদ্রিদের অন্ধ ভক্ত। ২২ গ্র্যান্ড স্ল্যামের মালিক রাফায়েল নাদাল এ বার উদ্যোগ নিলেন কিলিয়ান এমবাপেকে স্পেনের ক্লাবে নিয়ে আসার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১০
football

কিলিয়ান এমবাপে। — ফাইল চিত্র।

তিনি টেনিস খেলেন বটে। তবে ফুটবলও ভালবাসেন খুবই। রিয়াল মাদ্রিদের অন্ধ ভক্ত। সেই রাফায়েল নাদাল এ বার উদ্যোগ নিলেন কিলিয়ান এমবাপেকে স্পেনের ক্লাবে নিয়ে আসার। জানালেন, এমবাপেকে রাজি করানোর জন্য যেটা সম্ভব সেটাই করবেন।

Advertisement

নিজে মায়োরকার বাসিন্দা হলেও রিয়ালের প্রতি আলাদা ভালবাসা রয়েছে নাদালের। অতীতে বহু ম্যাচে হাজির থেকেছেন স্টেডিয়ামে। তিনি ক্লাবের সাম্মানিক সদস্যও। সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ়‌ের সঙ্গেও ভাল সম্পর্ক। এ বার তিনি এমবাপেকে দেখতে চাইছেন সাদা জার্সিতে।

এক ওয়েবসাইটে তিনি বলেছেন, “আমি চাই এমবাপে রিয়াল মাদ্রিদে সই করুক। রিয়াল মাদ্রিদের দলটা দুর্দান্ত। এ বার এত চোট পাওয়ার পরেও ওরা ভাল খেলছে। এমবাপে সঙ্গে থাকলে ওরা আরও ভাল দল হয়ে উঠবে। যদি কোনও ভাবে সম্ভব তা হলে এমবাপেকে আনার জন্য অবদান রাখার চেষ্টা করব।”

বৃহস্পতিবার ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার তাঁর ক্লাব প্যারিস সঁ জরমঁকে জানিয়ে দিয়েছেন, তিনি পরের মরসুমে ক্লাবে থাকতে চান না। তার পরে রিয়ালে যাওয়া নিয়ে চলছে জল্পনা। বছর কয়েক আগেও রিয়াল তাঁকে পেতে মরিয়া চেষ্টা করেছিল। তবে সফল হয়নি। এ বার রিয়াল ঝুঁকি নিতে নারাজ। তারা যে বেতনের প্রস্তাব দিয়েছে তা এমবাপের এখনকার বেতনের থেকে কম।

আরও পড়ুন
Advertisement