Cristiano Ronaldo

ইউরো থেকে তিন দিন আগে ছিটকে গিয়েছে পর্তুগাল, এখনও হতাশা কাটেনি রোনাল্ডোর

কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে ইউরো কাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। এত তাড়াতাড়ি তাঁদের বিদায় নিতে হবে, ভাবেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও এগোতে চেয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১০:৫৫
football

ইউরো থেকে বিদায়ের পরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: রয়টার্স।

নিজের শেষ ইউরো খেলে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও এক বার হতাশ হয়ে ফিরতে হয়েছে তাঁকে। গত শুক্রবার কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে ইউরো কাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। এত তাড়াতাড়ি তাঁদের বিদায় নিতে হবে, ভাবেননি রোনাল্ডো। আরও এগোতে চেয়েছিলেন তিনি। ইউরো থেকে বিদায়ের দু’দিন পরেও হতাশ সিআর৭।

Advertisement

পর্তুগালের বিদায়ের পরে নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে রোনাল্ডো লেখেন, “আমরা আরও এগোতে চেয়েছিলাম। আমাদের আরও এগোনো উচিত ছিল। পর্তুগালের জন্য, আপনাদের সকলের জন্য। এত দিনে যা অর্জন করেছি, যতটা ভালবাসা পেয়েছি, তার জন্য আপনাদের কাছে কৃতজ্ঞ। আমি নিশ্চিত, আগামী দিনেও আমরা একই ভাবে এগিয়ে যাব। একসঙ্গে।”

২০২২ সালের ফুটবল বিশ্বকাপে জল্পনা শুরু হয়েছিল যে, দলের বাকিদের সঙ্গে রোনাল্ডোর সম্পর্ক বিশেষ ভাল নয়। ব্রুনো ফের্নান্দেসের করা একটি গোল নিজের বলে দাবি করেছিলেন রোনাল্ডো। রেফারির সঙ্গে তর্কও করেছিলেন তিনি। সেই ঘটনাকে কেন্দ্র করে এই জল্পনা আরও বেড়েছিল। তবে এ বার রোনাল্ডোর বিরুদ্ধে তেমন কোনও অভিযোগ ওঠেনি।

এ বারের ইউরো কাপে একটি দল হিসাবে খেলেছে পর্তুগাল। ম্যাচের আগে ও পরে রোনাল্ডোকে দেখা গিয়েছে সতীর্থদের জড়িয়ে ধরছেন। কথা বলছেন। আবার স্লোভেনিয়ার বিরুদ্ধে রোনাল্ডো পেনাল্টি ফস্কে যখন কান্নায় ভেঙে পড়েন, তখন বাকিরা তাঁকে সামলান। বিদায় নেওয়ার পরেও সেই দলের কথাই উঠে এল রোনাল্ডোর মুখে। সেই সঙ্গে নিজের হতাশাও চেপে রাখতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement