Kunal Ghosh

Kunal Ghosh: মোহনবাগানের থেকে ইস্টবেঙ্গলকে এগিয়ে রাখছেন সবুজ-মেরুনের সহ-সভাপতি

মোহনবাগান ও ইস্টবেঙ্গল দু’টি ক্লাবের অনুষ্ঠানেই এসেছিলেন মুখ্যমন্ত্রী। লাল-হলুদের পরিকল্পনা বেশি ভাল হয়েছিল বলে জানিয়েছেন কুণাল ঘোষ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১১:৫৯
মোহনবাগানের সহ-সভাপতি কুণাল ঘোষ।

মোহনবাগানের সহ-সভাপতি কুণাল ঘোষ। ফাইল চিত্র

মোহনবাগানের সহ-সভাপতি তিনি। দীর্ঘ দিন ধরে সবুজ-মেরুন ক্লাবের সঙ্গে যুক্ত। সেই কুণাল ঘোষ এগিয়ে রাখছেন চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে। শুক্রবার আনন্দবাজার অনলাইনের ‘অ-জানাকথা’য় এসে এমনটাই জানিয়েছেন তিনি।

গত ১০ অগস্ট মোহনবাগানের নবসজ্জিত তাঁবুর উদ্বোধন করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সাত দিন পরেই ইস্টবেঙ্গল ক্লাবে জাদুঘরের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। দু’টি অনুষ্ঠানেই উপস্থিত ছিলেন কুণাল। দু’টি অনুষ্ঠানই পছন্দ হয়েছে তাঁর। তবে কিছুটা ভাল লেগেছে পড়শি ক্লাবের অনুষ্ঠান। কুণাল বলেছেন, ‘‘ব্যক্তিগত ভাবে ইস্টবেঙ্গলকে বেশি নম্বর দেব। অনুষ্ঠান সাজানোর ক্ষেত্রে ওরা এগিয়ে। আমরা আরও একটু ভাল সাজাতে পারতাম। দুঃখ হলেও এটা মেনে নিতে বাধ্য হচ্ছি। তবে মোহনবাগানের অনুষ্ঠানও খুব সুন্দর হয়েছে।’’

Advertisement

ইস্টবেঙ্গল কোথায় তাঁদের ক্লাবকে টেক্কা দিয়েছে সে ব্যাখ্যাও দিয়েছেন কুণাল। সবুজ-মেরুনের সহ-সভাপতি বলেছেন, ‘‘ওরা কিছু জায়গায় বাড়তি পরিকল্পনার পরিচয় দিয়েছে। যেমন, ‘দিদি ১০০’ লেখা জার্সিটা আমার খুব ভাল লেগেছে। তার পর মাঠে গিয়ে মমতাদি ফুটবলে শট মেরেছেন। এগুলো ভাল লেগেছে।’’ নিজেদের ভুল তাঁরা শুধরে নেবেন বলে দাবি কুণালের। জানিয়েছেন, পরে কোনও অনুষ্ঠান হলে সবাই একবাক্যে বলবেন মোহনবাগানের অনুষ্ঠান ভাল।

কিন্তু তিনি তো সহ-সভাপতি। তা হলে কি অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে কিছু পরামর্শ দিতে পারতেন না? ক্লাবের নতুন সচিব দেবাশিস দত্তকে এখনই বেশি চাপ দিতে চান না কুণাল। তিনি বলেছেন, ‘‘নতুন সচিব হয়েছে। সব ব্যাপারে সব সময় কথা বলা ঠিক নয়। সচিব শিক্ষা নিয়েছেন। বুঝতে পেরেছেন, সব ব্যাপারেই বৈঠক করে অন্যদের মতামত নেওয়া উচিত। কর্মসমিতির বৈঠকে আমাদের আলোচনা হয়েছে।’’

আড়াই বছর পরে রবিবার কলকাতা ডার্বি। ডুরান্ড কাপে খেলতে নামবে এটিকে মোহনবাগান ও ইমামি ইস্টবেঙ্গল। ডুরান্ডে দু’দলই এখনও পর্যন্ত জিততে পারেনি। প্রথম জয়ের খোঁজে তারা। ডার্বি দেখতে যাওয়ার ইচ্ছা রয়েছে কুণালের। শুধু তাই নয়, ইস্টবেঙ্গলকে হারিয়ে ফিরবেন বলেও দাবি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement