CFL 2023

মোহনবাগানকে হারিয়ে দিল সাদার্ন সমিতি, কলকাতা লিগে মাঠেই ঝামেলা সবুজ-মেরুন সমর্থকদের

কলকাতা লিগে প্রথম হারের ধাক্কা খেল মোহনবাগান। সাদার্ন সমিতির বিরুদ্ধে ০-২ গোলে হারল সবুজ-মেরুন ব্রিগেড। দলের হারে মাঠে ঝামেলায় জড়ালেন সবুজ-মেরুন সমর্থকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৯:২৮
CFL

সাদার্ন সমিতির রক্ষণের কাছে এ ভাবেই বার বার আটকে গেলেন সুহেল ভাটেরা। ছবি: সংগৃহীত

ডুরান্ড কাপে ডার্বির পরে এ বার কলকাতা লিগেও হারতে হল মোহনবাগানকে। সাদার্ন সমিতির কাছে ০-২ গোলে হারল সবুজ-মেরুন ব্রিগেড। হারের পরে মাঠেই ঝামেলায় জড়ালেন মোহনবাগান সমর্থকেরা। মাঠে পড়ল বোতল। খেলা চলাকালীন অসুস্থ হয়ে পড়েন এক সমর্থক। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement

মোহনবাগানের বিরুদ্ধে নিজেদের প্রথম একাদশ নামাতে পারেনি সাদার্ন। চোট ও কার্ড সমস্যা থাকায় কোনও মতে দল গড়েন রঞ্জন বন্দ্যোপাধ্যায়। সেই দলের কাছেই হারতে হল মোহনবাগানকে। খেলার ১২ মিনিটের মাথায় গোল করার সুযোগ পান নংদম্বা নাওরেম। তাঁর শট বাইরে চলে যায়। ১৪ মিনিটের মাথায় সুযোগ নষ্ট করেন রাজ বাসফোর। তার পরেই অঘটন। ১৯ মিনিটের মাথায় বাগান রক্ষণকে বোকা বানিয়ে গোল করেন সাদার্নের সৌগত হাঁসদা।

পাঁচ মিনিট পরে আবার গোল সাদার্নের। নিজের দ্বিতীয় গোল করেন সৌগত। দু’টি ক্ষেত্রেই অবশ্য ভুল ছিল সবুজ-মেরুন রক্ষণের। দু’গোল খাওয়ার পরে আক্রমণের ঝাঁঝ বাড়ায় বাস্তব রায়ের ছেলেরা। সাদার্নের গোল লক্ষ্য করে শট মারছিলেন বাগান ফুটবলারেরা। কিন্তু গোল করতে পারছিলেন না তাঁরা। ৩৯ মিনিটের মাথায় সুহেল ভাটের শট পোস্টে লেগে ফিরে আসে। প্রথমার্ধে ০-২ গোলে পিছিয়ে বিরতিতে যায় বাগান।

দ্বিতীয়ার্ধে গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে মোহনবাগান। ৬৭ মিনিটের মাথায় আবার পোস্টে মারেন সুহেল। যত সময় গড়াচ্ছিল তত চাপ বাড়ছিল বাগানের উপর। গোল করতে না পেরে মাঝেমধ্যে মাথা গরম করছিলেন বাগান ফুটবলারেরা। তার ফলে খেলায় বিঘ্ন ঘটছিল। ৯ মিনিট সংযুক্তি সময় দেন রেফারি। তাতেও গোল আসেনি। শেষ পর্যন্ত হেরেই মাঠ ছাড়তে হয় বাগানকে।

শেষ দিকে গ্যালারিতে উত্তেজনা ছড়ায়। মাঠে বোতল ছোঁড়েন বাগান সমর্থকেরা। সাদার্নের গোলরক্ষককে কটূক্তি করছিলেন বাগানের এক সমর্থক। সেই সমর্থকের সঙ্গে অন্য কয়েক জন সমর্থকের ঝামেলা হয়। হারের পরে গ্যালারির দিকে তাকিয়ে হাততালি দেন কিয়ান নাসিরি। সেই ব্যবহারও ভাল ভাবে নেননি বাগান সমর্থকেরা।

এর মধ্যেই গরমে এক প্রবীণ দর্শক অসুস্থ হয়ে পড়েন। খেলা চলাকালীন অজ্ঞান হয়ে যান তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও পরে আবার মাঠে ফেরে খেলা দেখেন তিনি।

এই ম্যাচে হারের ফলে গ্রুপ এ-তে তিন নম্বরে মোহনবাগান। ৯ ম্যাচে ২০ পয়েন্ট তাদের। ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে ডায়মন্ড হারবার। পরের ম্যাচে মোহনবাগান জিতলে পয়েন্ট তালিকায় ডায়মন্ড হারবারকে ছুঁয়ে ফেলবে বাগান।

আরও পড়ুন
Advertisement