Jamie Maclaren

বিশ্বকাপার ম্যাকলারেনের চোট এখন কাঁটা মোহনবাগানের

কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনে মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকদের প্রত‌্যাশা পূরণ করতে পারেনি। তবে ডুরান্ড কাপে হোসে মলিনার অধীনে নিজেদের দুর্দান্ত ছন্দে মেলে ধরেছে সবুজ-মেরুন।

Advertisement
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ০৮:৩৭
চর্চায়: ডার্বিতে বিশ্বকাপার ম‌্যাকলারেনকে কি দেখা যাবে?

চর্চায়: ডার্বিতে বিশ্বকাপার ম‌্যাকলারেনকে কি দেখা যাবে? ছবি: এক্স।

আটচল্লিশ ঘন্টা পেরোলেই ডার্বির মহারণ। শুরু হয়ে গিয়েছে সমর্থকদের অপেক্ষার প্রহর। কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনে মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকদের প্রত‌্যাশা পূরণ করতে পারেনি। তবে ডুরান্ড কাপে হোসে মলিনার অধীনে নিজেদের দুর্দান্ত ছন্দে মেলে ধরেছে সবুজ-মেরুন। শেষ ম‌্যাচে ভারতীয় বায়ুসেনাকে ৬-০ গোলে হারিয়ে ডার্বির আগে আত্মবিশ্বাসে ভরপুর মোহনবাগান।

Advertisement

পয়েন্ট তালিকায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান এবং ইস্টবেঙ্গল উভয়ই রয়েছে ছয় পয়েন্টে। কিন্তু গোলপার্থক‌্যের বিচারে শীর্ষে রয়েছেন জেসন কামিংসরা। মোহনবাগানের যেখানে পার্থক‌্য (+৭), ইস্টবেঙ্গলের সেখানে (+৪)। ফলে আগামী রবিবার ডার্বির জয়ী দলই গ্রুপ শীর্ষে থেকে পরের পর্বে যাবে।

বায়ুসেনার বিরুদ্ধে জোড়া গোলের পরে হুঙ্কার দিয়েছিলেন কামিংস। তবে ডার্বিতে যে দুই তারকার দিকে সবুজ-মেরুন জনতার চোখ থাকবে, তারা হলেন দুই অজ়ি বিশ্বকাপার দিমিত্রি পেত্রাতস এবং জেমি ম‌্যাকলারেন। দু’জনের কাউকেই এখনও ম‌্যাচে নামতে দেখা যায়নি। ফলে তাঁদের ঘিরে প্রত‌্যাশার পারদ ক্রমশ উর্দ্ধমুখী হচ্ছে। দিমিত্রি পুরোদমে অনুশীলন করলেও মলিনাকে চিন্তায় ফেলে দিয়েছে ম‌্যাকলারেনের ঘাড়ের চোট। ঝুঁকি না নিয়ে চিকিৎসার জন‌্য মঙ্গলবার সকালেই মুম্বই উড়ে গিয়েছিলেন অস্ট্রেলীয় লিগের সর্বোচ্চ গোলদাতা। অবশ‌্য সেদিনই রাতে ফিরে আসেন। তাঁকে সামনে রেখেই সম্ভবত ডার্বির ছক কষছেন মলিনা।

বুধবার মোহনবাগানের অনু‌শীলনে না এসে হোটেলেই রিহ‌্যাব সারেন জেমি। স্বাধীনতা দিবসের দিনে তিনি মাঠে ফিরলেও বল পায়ে নিলেন না। মাঠের পাশেই তিনি রিহ‌্যাব সারেন এবং সাইক্লিং করেন। ডার্বির আগে পুরোদমে সুস্থ করে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ম‌্যাকলারেন। ক্ষীণ গোলরক্ষক ধীরজের খেলার সম্ভাবনা।

এ দিন পুরো মাঠ জুড়েই অনুশীলন চলে। সেই সঙ্গে সিচুয়েশন প্র‌্যাকটিস এবং ফ্রি-কিকের উপরেও জোর দেওয়া হয়। ইস্টবেঙ্গলের আক্রমণে রয়েছেন ক্লেটন সিলভা, দিমিত্রিয়স দিয়ামানতাকোস এবং ডেভিড লালহানসাঙ্গার ত্রয়ী ফলা। ফলে রক্ষণকে সংঘবদ্ধ করাও বড় পরীক্ষা হতে চলেছে মলিনার। বায়ুসেনার বিরুদ্ধে টম আলড্রেড এবং আলবার্তো রদ্রিগেস দু’জন নবাগত বিদেশিই কিছুটা সময় মাঠে ছিলেন। ফলে ডার্বিতেও রক্ষণে দুই বিদেশি খেললে অবাক হওয়ার থাকবে না।

শুধুমাত্র আটাত্তর তম স্বাধীনতা দিবস উদ্‌যাপনই নয়, ১৮৮৯ সালের ১৫ অগস্ট প্রতিষ্ঠা হয়েছিল মোহনবাগান ক্লাবও। সেই উপলক্ষ‌্যে ক্লাব লনে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি ক্লাবের পতাকাও উত্তোলন করা হয়। এ দিকে ডুরান্ডে ডার্বির অফলাইন টিকিট দেওয়া হবে আজ, শুক্রবার থেকে। মোহনবাগান এবং ইস্টবেঙ্গল ক্লাবের বক্স অফিসে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আগে আসার ভিত্তিতে টিকিট কিনতে পারবেন দর্শকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement