Super Cup 2023

চ্যাম্পিয়নের মতো শুরু, সুপার কাপে গোকুলামকে ৫ গোলের মালা সবুজ-মেরুনের

সুপার কাপের শুরু থেকেই ছন্দে আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগান। কেরলের মাঠে গোকুলাম কেরালাকে ৫-১ গোলে হারাল সবুজ-মেরুন। দাঁড়াতেই পারল না গোকুলাম।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৯:০৩
Picture of Liston Colaso and Hugo Boumous

গোকুলাম কেরালার বিরুদ্ধে মোহনবাগানের দুই গোলদাতা লিস্টন কোলাসো (বাঁ দিকে) ও হুগো বুমোস। ছবি: টুইটার

আইএসএলে যেখানে শেষ করেছিল, সেখান থেকেই সুপার কাপে শুরু করল মোহনবাগান। চ্যাম্পিয়নের মতোই খেলল তারা। গোকুলাম কেরালাকে তাদের ঘরের মাঠে ৫-১ গোলে হারাল সবুজ-মেরুন। মোহনবাগানের হয়ে জোড়া গোল করলেন লিস্টন কোলাসো। ১টি করে গোল হুগো বুমোস, মনবীর সিংহ ও কিয়ান নাসিরির। গোকুলামের হয়ে শেষ দিকে একটি গোল শোধ করেন মেন্ডি।

কেরলে খেলা হলেও শুরু থেকেই দাপট ছিল মোহনবাগানের। দুই প্রান্ত ব্যবহার করে আক্রমণ তুলে আনছিল তারা। খেলার ৬ মিনিটের মাথায় প্রথম গোল করেন লিস্টন। আইএসএলের শুরুর দিকে ছন্দে না থাকলেও যত সময় গড়িয়েছে ছন্দে ফিরেছেন লিস্টন। সুপার কাপে গোলও করে ফেললেন।

Advertisement

বক্সের ভিতর থেকে ডান পায়ের ইনস্টেপে প্রথম গোল করেন লিস্টন। শুরুতে গোল খেয়ে আরও চাপে পড়ে যায় কেরল। ২৭ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল করেন লিস্টন। এ বার বক্সের অনেকটা বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন তিনি। কিছু করার ছিল না গোকুলামের গোলরক্ষকের। প্রথমার্ধে আরও একটি গোল করে বাগান। এ বার গোলদাতা বুমোস। গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি।

প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে গেলেও আক্রমণের গতি কমায়নি বাগান। তার ফলও মেলে। গোটা ম্যাচে বাগান ফুটবলারদের তাড়া করে গেলেন গোকুলামের ফুটবলাররা। কিন্তু কাজের কাজটা করতে পারলেন না। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটের মাথায় বক্সের বাঁ দিকে বল ধরে অরক্ষিত মনবীরের উদ্দেশে বল বাড়ান বুমোস। ডান পায়ের মাটি ঘেঁষা শটে গোল করেন মনবীর।

৭১ মিনিটের মাথায় একটি গোল শোধ করে গোকুলাম। ওমারের ফ্রিকিক থেকে হেডে গোল করেন মেন্ডি। ম্যাচের অতিরক্ত সময়ে ডিফেন্ডারের ভুলে গোল করেন কিয়ান। ৫-১ গোলে ম্যাচ জেতে মোহনবাগান।

আরও পড়ুন
Advertisement