Kolkata Derby

কলকাতা ডার্বি লখনউয়ে! আগামী মাসের শুরুতে যোগীরাজ্যে খেলার সম্ভাবনা কলকাতার দুই প্রধানের

ডুরান্ড কাপে কলকাতা ডার্বি হয়নি। কিন্তু কয়েক দিন পরেই মুখোমুখি হওয়ার সম্ভাবনা মোহনবাগান ও ইস্টবেঙ্গলের। লখনউয়ে হতে পারে সেই খেলা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৯:১৮
football

কলকাতা ডার্বির একটি মুহূর্ত। —ফাইল চিত্র।

ডুরান্ড কাপের গ্রুপ পর্বে কলকাতা ডার্বি হয়নি। কোয়ার্টার ফাইনাল থেকে ইস্টবেঙ্গল বিদায় নেওয়ায় ফাইনালে দু’দলের সাক্ষাতের আশাও শেষ। কিন্তু আগামী মাসের শুরুতেই হতে পারে কলকাতা ডার্বি। তবে কলকাতায় নয়, সেটি হতে পারে লখনউয়ে। যোগীরাজ্যে মুখোমুখি হতে পারে মোহনবাগান ও ইস্টবেঙ্গল।

Advertisement

উত্তরপ্রদেশে ফুটবলের প্রসারের জন্য এই ডার্বির আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন সে রাজ্যের স্পোর্টস ডিরেক্টর আরপি সিংহ। তিনি সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ২ সেপ্টেম্বর হবে খেলা। লখনউয়ের কেডি সিংহ বাবু স্টেডিয়াম সংস্কার করা হয়েছে। নতুন সেই স্টেডিয়ামেই খেলা হবে। ফ্লাডলাইটে খেলা হবে। শেষ মুহূর্তের প্রস্তুতি পুরোদমে চলছে বলে জানিয়েছেন তিনি।

আরপি সিংহ জানিয়েছেন, খেলা দেখতে আসতে পারেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ১০ হাজার দর্শক মাঠে থাকতে পারেন। সাজঘরের সংস্কারের কাজও প্রায় শেষ। ফুটবল ডিরেক্টর জানিয়েছেন, সম্প্রতি আদিত্যনাথের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সর্বভারতীয় ফুটবল সংস্থার প্রধান কল্যাণ চৌবে। তাঁদের মধ্যে উত্তরপ্রদেশে ফুটবলের প্রসার নিয়ে কথা হয়েছিল। তখনই এই ম্যাচের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ডার্বি খেলতে ১ সেপ্টেম্বর সেখানে যাওয়ার কথা দুই প্রধানের।

যদিও, এই বিষয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন বা দুই প্রধানের তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। বুধবার ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ইস্টবেঙ্গল। শুক্রবার কোয়ার্টার ফাইনাল খেলতে নামছে মোহনবাগান। ডুরান্ডের ফাইনালে উঠলে ৩১ অগস্ট কলকাতায় খেলতে হবে সবুজ-মেরুনকে। তার দু’দিনের মধ্যে তারা লখনউয়ে খেলতে পারবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement