Cristiano Ronaldo

রোনাল্ডোকে তাড়ানোর পর তাঁর নামেই নতুন নিয়ম চালু করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামে অলিখিত আইন চালু হতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। কোচ এরিক টেন হ্যাগ কড়া হাতে রাশ টানতে চাইছেন দলের। কোনও রকম বৈষম্য থাকুক, এটা একেবারেই চান না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৭:০৮
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামে অলিখিত আইন চালু হতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামে অলিখিত আইন চালু হতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ফাইল ছবি

ক্লাবের বিরুদ্ধে মুখ খুলে কিছু দিন আগেই দল ছেড়েছেন। যোগ দিয়েছেন নতুন দলে। সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামেই অলিখিত আইন চালু হতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কোচ এরিক টেন হ্যাগ কড়া হাতে রাশ টানতে চাইছেন দলের। কোনও রকম বৈষম্য থাকুক, এটা একেবারেই চান না। তাই নতুন নিয়ম অনুসারে ঠিক হয়েছে, কোনও ফুটবলারকে বেশি অর্থ দিয়ে কেনা যাবে না। সর্বোচ্চ একটি নির্দিষ্ট পরিমাণ অর্থই দেওয়া যাবে।

সেই অর্থের পরিমাণ হল সপ্তাহে ২ লক্ষ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় ২ কোটি টাকা। এর বেশি দামে কোনও ফুটবলারকে কেনা যাবে না। এখনকার দলে যাঁদের বেতন বেশি, তাঁদেরও বেতন কমাতে হবে। এই নিয়মের নামই দেওয়া হয়েছে রোনাল্ডোর নামে। সবার আগে যে ফুটবলার এই নিয়মের কোপে পড়েছেন, তিনি ডেভিড দ্য হিয়া। তিনি সপ্তাহে ৩ লক্ষ ৭৫ হাজার পাউন্ড বা প্রায় সাড়ে ৩ কোটি টাকা পান। তাঁর চুক্তি এই মরসুমেই শেষ হবে। দ্য হিয়াকে হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে, নতুন বেতনে রাজি হতে। না হলে ক্লাব ছাড়তে।

Advertisement

ক্লাবের মুখ্যকর্তা রিচার্ড আর্নল্ড এই নিয়ম চালু করেছেন। আগের মুখ্যকর্তা এড উডওয়ার্ড থাকার সময়ে বহু বার প্রচুর অর্থে ফুটবলার কেনা হয়েছিল। সেই কাজে রাশ টানতে চাইছে ম্যান ইউ। ফুটবলারদের একে অপরের মধ্যে যাতে হিংসা তৈরি না হয়, সেটা মাথায় রেখেই এই নিয়ম। রাফায়েল ভারান, হ্যারি ম্যাগুয়ের, কাসেমিরা বা ব্রুনো ফের্নান্দেসের মতো অভিজ্ঞ ফুটবলাররা এর থেকে কম অর্থ পান। তাঁদের নিয়ে চিন্তা নেই। কিন্তু নতুন ফুটবলার নেওয়ার ক্ষেত্রে কড়া ভাবে এই নিয়ম মানতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement