Copa America 2024

কোপার সেমিফাইনালে মেসিদের প্রতিপক্ষ কানাডা, টাইব্রেকারে হার ভেনেজুয়েলার, রবিবার লড়াই ব্রাজিলের

শুক্রবার টাইব্রেকারে জিতেছিল আর্জেন্টিনা। শনিবারও কোপায় ম্যাচ গড়াল টাইব্রেকারে। নির্ধারিত সময়ে ম্যাচ শেষ হয় ১-১ গোলে। টাইব্রেকারে জিতল কানাডা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ০৯:৪৮
Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

টাইব্রেকারে জিতে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠল কানাডা। লিয়োনেল মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে তারা। শনিবার সকালে টাইব্রেকারে ৪-৩ গোলে জিতল কানাডা।

Advertisement

শুক্রবার টাইব্রেকারে জিতেছিল আর্জেন্টিনা। শনিবারও কোপায় ম্যাচ গড়াল টাইব্রেকারে। নির্ধারিত সময়ে ম্যাচ শেষ হয় ১-১ গোলে। টাইব্রেকারে নায়ক কানাডার গোলরক্ষক ম্যাক্সিম ক্রেপেউ। তিনি ভেনেজুয়েলার দু’টি পেনাল্টি বাঁচিয়ে দেন। তাতেই সেমিফাইনালে ওঠার রাস্তা পাকা হয়ে যায় কানাডার। এ বার সামনে আর্জেন্টিনা।

ম্যাচের ১২ মিনিটের মাথায় গোল করে কানাডাকে এগিয়ে দেন জেকব শাফেলবার্গ। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল কানাডা। দ্বিতীয়ার্ধে গোল শোধ করে ভেনেজুয়েলা। ৬৩ মিনিটে সলমন রন্ডন গোল করেন। ৩৫ গজ দূর থেকে নেওয়া তাঁর শট জালে জড়িয়ে যায়। কোনও দলই এর পর আর ব্যবধান বৃদ্ধি করতে পারেনি।

শুক্রবার ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে ওঠে আর্জেন্টিনা। বিশ্বকাপজয়ী মেসিদের বিরুদ্ধে খেলতে হবে কানাডাকে। ১০ জুলাই হবে সেই ম্যাচ।

শনিবার রাতে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে কলম্বিয়া এবং পানামা। রবিবার সকালে খেলতে নামবে ব্রাজিল। তারা খেলবে উরুগুয়ের বিরুদ্ধে। এই দুই ম্যাচের বিজয়ী দল মুখোমুখি হবে সেমিফাইনালে। ১১ জুলাই হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement