Lionel Messi

এমবাপে নেই দলে, এ বার মেসি, নেমারকেও ছুটি দিয়ে দিলেন পিএসজি কোচ

মেসির এখনও ফিট হয়ে উঠতে একটু সময় লাগবে। তাই এখনই ক্লাবের হয়ে তাঁকে নামিয়ে দিতে চান না কোচ। শুক্রবারের ম্যাচে পাওয়া যাবে না নেমারকেও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৯:২৪
মেসির এখনও ফিট হয়ে উঠতে একটু সময় লাগবে। তাই এখনই ক্লাবের হয়ে তাঁকে নামিয়ে দিতে চান না। শুক্রবারের ম্যাচে পাওয়া যাবে না নেমারকেও।

মেসির এখনও ফিট হয়ে উঠতে একটু সময় লাগবে। তাই এখনই ক্লাবের হয়ে তাঁকে নামিয়ে দিতে চান না। শুক্রবারের ম্যাচে পাওয়া যাবে না নেমারকেও। ফাইল ছবি

বিশ্বকাপ জয়ের রেশ কাটিয়ে ক্লাবের হয়ে খেলতে প্যারিসে ফিরেছেন লিয়োনেল মেসি। শুক্রবার ফরাসি কাপে শাতুহুর বিরুদ্ধে খেলতে নামবে প্যারিস সঁ জরমঁ। সেই ম্যাচে কি দেখা যেতে পারে মেসিকে? উত্তর দিয়েছেন ক্লাবের কোচ ক্রিস্টোফ গালচিয়ে। স্পষ্ট জানিয়েছেন, মেসির এখনও ফিট হয়ে উঠতে একটু সময় লাগবে। তাই এখনই ক্লাবের হয়ে তাঁকে নামিয়ে দিতে চান না। শুক্রবারের ম্যাচে পাওয়া যাবে না নেমারকেও।

শাতুহু ম্যাচের আগে গালচিয়ে বলেছেন, “বিশ্বকাপে দারুণ খেলেছে মেসি। দায়বদ্ধতার প্রমাণ দিয়ে দেশে গিয়ে সবার সঙ্গে উচ্ছ্বাস করেছে। চেয়েছিলাম বাড়িতে পরিবারের সঙ্গে থাকাকালীনই ধকল কাটিয়ে উঠুক। কিন্তু এখনও মেসি খেলার মতো জায়গায় আসেনি। তাই ও খেলবে না। ওর সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। চাই ফরাসি লিগে পরের ম্যাচের (অ্যাঙ্গার্স) আগে ও সুস্থ হয়ে উঠুক।”

Advertisement

এমনিতে তৃতীয় সারির শাতুহুর বিরুদ্ধে জিততে অসুবিধা হওয়ার কথা নয় পিএসজি-র। কিলিয়ান এমবাপে, আশরফ হাকিমি ছুটি কাটাতে গিয়েছেন আমেরিকায়। মেসি এবং নেমারও নেই। ফলে দলের বাকি ফুটবলাররা সুযোগ কাজে লাগাতে মরিয়া থাকবেন। গালচিয়ে বলেছেন, “আমরা জানতাম বিশ্বকাপের পরে বেশ কিছু ফুটবলারকে পাওয়া যাবে না। নেমারে অনুশীলন না করাও সূচির মধ্যেই ছিল। ক্লাবে ফেরার পর সবার চোট পরীক্ষা করা হয়েছে। চিকিৎসকদের সঙ্গে কথা বলে ওর গোড়ালির শুশ্রূষা করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement