ISL 2022-23

টানা দু’ম্যাচে সুনীলদের হার, শীর্ষ স্থানে ওড়িশা

বৃহস্পতিবার ওড়িশার বিরুদ্ধে অবশ্য সুনীলের সঙ্গে শুরু থেকেই ছিলেন এটিকে-মোহনবাগানের প্রাক্তন তারকা। তা সত্ত্বেও জিততে পারল না বেঙ্গালুরু।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ০৯:১২
মরিয়া: ওড়িশার রক্ষণে বন্দি সুনীল। বৃহস্পতিবার। আইএসএল

মরিয়া: ওড়িশার রক্ষণে বন্দি সুনীল। বৃহস্পতিবার। আইএসএল

আইএসএল

ওড়িশা ১ বেঙ্গালুরু ০

Advertisement

হায়দরাবাদের পরে এ বার ওড়িশার কাছেও হার বেঙ্গালুরু এফসির। বৃহস্পতিবার ০-১ গোলে জিতে আইএসএলের পয়েন্ট টেবলে শীর্ষ স্থানে উঠে এলেন দিয়েগো মৌরিসিয়োরা। ষষ্ঠ স্থানে নেমে গেল বেঙ্গালুরু। শুধু তাই নয়। চলতি আইএসএলে এখনও পর্যন্ত গোল অধরাই থাকল সুনীল ছেত্রীর!

হায়দরাবাদের বিরুদ্ধে আগের ম্যাচে রয় কৃষ্ণকে বাদ দিয়েই দল নামিয়েছিলেন বেঙ্গালুরুর কোচ সাইমন গ্রেসন। বৃহস্পতিবার ওড়িশার বিরুদ্ধে অবশ্য সুনীলের সঙ্গে শুরু থেকেই ছিলেন এটিকে-মোহনবাগানের প্রাক্তন তারকা। তা সত্ত্বেও জিততে পারল না বেঙ্গালুরু। ওড়িশার কোচেরও রণকৌশল ছিল সুনীলকে স্বাভাবিক খেলা খেলতে না দেওয়া। তাঁর পরিকল্পনা পুরোপুরি সফল। ম্যাচের দু’মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ওড়িশা। দিয়েগোর পাস থেকে নেওয়া জেরি মাওয়াইমিংথাঙ্কার শট অবিশ্বাস্য ভাবে বাঁচান গোলরক্ষক গুরপ্রীত সিংহ সাঁধু। এক মিনিটের মধ্যেই অবশ্য গোল করার সুযোগ পেয়েছিল বেঙ্গালুরু। কিন্তু নামগিয়াল ভুটিয়া সরাসরি ওড়িশার গোলরক্ষক অমরিন্দর সিংহের হাতে বল মারেন। সাত মিনিটে লক্ষ্যভ্রষ্ট হয় কৃষ্ণের ভলি। ২২ মিনিটে ফিজ়ি তারকার শট বাঁচান অমরিন্দর। ৩৩ মিনিটে ওড়িশাকে এগিয়ে দেন নন্দকুমার সেকার। সাহিল পানওয়ারের কর্নার ঠিক মতো বিপন্মুক্ত করতে পারেননি বেঙ্গালুরুর ডিফেন্ডাররা। ডান পায়ের জোরালো শটে বল জালে জড়িয়ে দেন নন্দকুমার। দ্বিতীয়ার্ধে দু’দল একাধিক সুযোগ পেলেও তা কাজেলাগাতে পারেনি।

খেতাবের স্বপ্ন মহমেডানে: শুক্রবার কল্যাণী স্টেডিয়ামে খিদিরপুরকে হারালেই টানা দ্বিতীয়বার কলকাতা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হবে মহমেডানের। এই মুহূর্তে দুই ম্যাচে ছয় পয়েন্ট মার্কাস জোসেফদের। শুক্রবার জিতলে নয় পয়েন্ট হবে তাঁদের। বাকি থাকবে শুধু ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচ। দ্বিতীয় স্থানে থাকা ভবানীপুরেরও নয় পয়েন্ট হবে শেষ ম্যাচ জিতলে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গলের সঙ্গে শেষ ম্যাচে ড্র করলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে মহমেডান।

আরও পড়ুন
Advertisement