Koushani Mukherjee Horror Story

মাঝরাতে উপর তলা থেকে পায়ের আওয়াজ, কিন্তু সেখানে তো… ভূতচতুর্দশীর আগে লিখলেন কৌশানী

এক বার রাঁচীতে গিয়েছিলাম ‘জানবাজ’ ছবির শুটিং করতে। সব কিছুই ঠিকঠাক চলছিল। ঘটনাটা ঘটল রাতের বেলা শুতে যাওয়ার সময়। ঘড়ির কাঁটা তখন আড়াইটের ঘরে।

Advertisement
কৌশানী মুখোপাধ্যায়
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ২১:০২
কৌশানী মুখোপাধ্যায়ের ভৌতিক অভিজ্ঞতা

কৌশানী মুখোপাধ্যায়ের ভৌতিক অভিজ্ঞতা

আমি বরাবরই প্রানবন্ত। হাসিখুশি স্বভাবের। আমি আমার আশেপাশের লোক জনদের এতটাই বকাবকি করি যে ভূতও আমার সামনে আসতে সাহস পায় না। তাই তেনাদের সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ হওয়ার সৌভাগ্য না হলেও ভৌতিক অভিজ্ঞতা নেহাত কম নয় আমার। শুটিং করতে গিয়েই হাড়হিম করা ঘটনা ঘটেছিল আমাদের সঙ্গে।

Advertisement

এক বার রাঁচীতে গিয়েছিলাম ‘জানবাজ’ ছবির শুটিং করতে। সব কিছুই ঠিকঠাক চলছিল। ঘটনাটা ঘটল রাতের বেলা শুতে যাওয়ার সময়। ঘড়ির কাঁটা তখন আড়াইটের ঘরে। আমরা হোটেলে নিজেদের ঘরে ঘুমচ্ছি। এমন সময়ে ওপর তলা থেকে হঠাৎ করে পায়ের আওয়াজ যেন কানে এল। ধুপ ধুপ ধুপ ধুপ! যেন কেউ জোরে জোরে পা ফেলে হেঁটে চলেছে। বিষয়টা শুনে খুবই সাধারণ মনে হচ্ছে জানি। ভাবছেন, হয় তো ওপর তলার কারও পায়ের আওয়াজ হবে। আমরাও ভেবেছিলাম ঠিক এমনটাই।

আমরা রিসেপশনে গিয়েও কথা বলি এই নিয়ে। এমনকি আমাদের ঠিক মাথার উপরে যে ঘরটা ছিল, সেখানকার এক দম্পতির সঙ্গে কথা বলে জানতে পারি ওই সময়ে গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন তাঁরা। সজোরে পা ফেলে হেঁটে বেড়ানো তো দূরঅস্ত! কোনও জন্তু ঢুকে যাওয়ারও সম্ভাবনা ছিল না। কার পায়ের আওয়াজ কানে এসেছিল সেই দিন?

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

আরও পড়ুন
Advertisement