Kylian Mbappe

প্যারিস ছাড়ছেন এমবাপে, আগামী গন্তব্য মাদ্রিদ?

এমবাপে জানিয়ে দিয়েছেন যে, তিনি ফ্রান্সের কোনও ক্লাবে খেলবেন না। আগামী মরসুমে কোন দলের হয়ে খেলবেন, তা এখনও স্পষ্ট করে জানাননি। যদিও রিয়াল মাদ্রিদের জার্সিতে এমবাপেকে খেলতে দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৭:১৫
Kylian Mbappe

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

প্যারিস সঁ জরমঁ পর্ব শেষ। প্যারিসের ক্লাবের হয়ে আর খেলবেন না কিলিয়ান এমবাপে। শুক্রবার রাতে একটি ভিডিয়ো বার্তায় সে কথা স্পষ্ট জানিয়ে দিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার। আগামী মরসুমে কোন দলের হয়ে খেলবেন তা এখনও স্পষ্ট করে জানাননি। যদিও রিয়াল মাদ্রিদের জার্সিতে এমবাপেকে খেলতে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। স্পেনের ক্লাবের হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন এমবাপে।

Advertisement

শুক্রবার এমবাপে বলেন, “তোমাদের একটা কথা জানাতে চাই। আমি বার বার বলেছিলাম যে, সময় হলে জানাব। আমি ঘোষণা করতে চাই যে, পিএসজি-তে এটাই আমার শেষ মরসুম। আমি আর চুক্তি বৃদ্ধি করব না। কয়েক সপ্তাহের মধ্যে এই অভিযান শেষ হবে। রবিবার পার্ক দ্য প্রিন্সেসে পিএসজি-র জার্সিতে আমার শেষ ম্যাচ। ফ্রান্সের সব থেকে বড় ফুটবল ক্লাবের অংশ হতে পেরে আমি গর্বিত। প্রচুর আবেগ জড়িয়ে রয়েছে এই দলকে ঘিরে।”

এমবাপে জানিয়ে দিয়েছেন যে, তিনি ফ্রান্সের কোনও ক্লাবে খেলবেন না। নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য তিনি তৈরি। এমবাপে বলেন, “সাত বছর ধরে এই ক্লাবে খেলছি। নিজের দেশ ছেড়ে যাওয়ার সময় যে এতটা কষ্ট হবে, তা ভাবিনি। তবে এটা প্রয়োজন।” ১৫ মে পিএসজি-র হয়ে শেষ ম্যাচ খেলবেন এমবাপে।

এমবাপে যে রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে চান, তা সকলেরই জানা। কয়েক মরসুম ধরেই জল্পনা চলছে যে, তিনি মাদ্রিদে যাবেন। বিভিন্ন কারণে এত দিন তা সম্ভব হয়নি। এমবাপের পছন্দের ফুটবলার জিনেদিন জিদান এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই দুই ফুটবলারই মাদ্রিদের হয়ে খেলেছেন। জিদান মাদ্রিদের কোচ ছিলেন। তাই সেই দলের জার্সি পরতে মরিয়া এমবাপে। ২৫ বছর বয়সি এই ফুটবলারকে দলে পেতে আগ্রহী রিয়াল মাদ্রিদও। তাই ফরাসি ফুটবলার পিএসজি ছাড়ার কথা বলতেই তাঁর মাদ্রিদে যোগ দেওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement