Footballer Death

মাথায় বাজ, খেলতে খেলতে বজ্রাঘাতে মাঠেই মৃত্যু, ফুটবলারের প্রয়াণে শোকাহত সতীর্থেরা

হঠাৎ বজ্রাঘাতে মৃত্যু হল ইন্দোনেশিয়ার ৩৫ বছর বয়সি ফুটবলার সেপ্টিয়ান রাহারজার। ঘটনার আকস্মিকতায় মর্মাহত সতীর্থেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৩
Representative image of football

—প্রতীকী চিত্র।

ফুটবল ম্যাচ চলছিল দুই ক্লাবের মধ্যে। প্রতিযোগিতামূলক ম্যাচ নয়, ইন্দোনেশিয়ার দুই ক্লাবের ফ্রেন্ডলি ম্যাচ। সেখানেই হঠাৎ বজ্রাঘাতে মৃত্যু হল ইন্দোনেশিয়ার ৩৫ বছর বয়সি ফুটবলার সেপ্টিয়ান রাহারজার। ঘটনার আকস্মিকতায় মর্মাহত সতীর্থেরা।

Advertisement

সমাজমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশ্যে আসে। সেখানেই দেখা যায় এফসি বানডাং এবং এফবিআই সুবাংয়ের মধ্যে প্রীতি ম্যাচ চলার সময় বাজ পড়ে। সেই সময় সেপটিয়ান বাকিদের থেকে একটু দূরে ছিলেন। বাজ সরাসরি তাঁর উপর পড়ে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন সেপ্টিয়ান। তখনও প্রাণ ছিল তাঁর। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। বাজ পড়ার সঙ্গে সঙ্গে অন্য ফুটবলারেরা তাঁর কাছে ছুটে গিয়েছিলেন। কিন্তু বাঁচানো সম্ভব হয়নি।

ম্যাচ শুরুর সময় আকাশ পরিষ্কার ছিল বলে জানা গিয়েছে। ম্যাচ যত গড়িয়েছে, তত বৃষ্টি শুরু হয়। কিন্তু এমন ঘটনা প্রশ্ন তুলেছে, খারাপ আবহাওয়ার মধ্যে খেলা হওয়া নিয়ে। এর আগেও ইন্দোনেশিয়ায় বজ্রাঘাতে খেলোয়াড়ের মৃত্যু হয়েছিল। অনেক দেশেই খারাপ আবহাওয়ার মধ্যে খেলা বন্ধ করে দেওয়া হয়। ২০২০ সালে নেদারল্যান্ডসের এক বার ঝড়ের কারণে গোটা দেশের সব ফুটবল ম্যাচ বন্ধ করে দেওয়া হয়েছিল। ফুটবলার এবং দর্শকদের সুরক্ষার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানিয়েছিল নেদারল্যান্ডসের ফুটবল সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement