Sunil Chhetri

Sunil Chhetri: ভারতীয় দল থেকে সরে দাঁড়ালেন সুনীল, কেন এই সিদ্ধান্ত নিলেন অধিনায়ক

১০ মার্চ থেকে পুনেতে শুরু ভারতীয় ফুটবল দলের শিবির। ২১ মার্চ বাহরিন উড়ে যাবে ভারতীয় দল। ২৩ মার্চ বাহরিনের বিরুদ্ধে মাঠে নামবে স্তিমাচের দল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ১৯:২৮
সুনীল ছেত্রী।

সুনীল ছেত্রী। —ফাইল ছবি

চোটের জন্য ছিটকে গেলেন সুনীল ছেত্রী। বাহরিনের বিরুদ্ধে প্রীতি ম্যাচে ভারতের হয়ে খেলতে পারবেন না তিনি। প্রাথমিক দল ঘোষণা আগেই নিজের অপারগতার তথা জানিয়ে দিলেন ভারতীয় দলের অধিনায়ক।
বাহরিন এবং বেলারুশের বিরুদ্ধে পর পর দু’টি প্রীতি ম্যাচ খেলার কথা ভারতের। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং পরিবর্তীত পরিস্থিতিতে বেলারুশের বিরুদ্ধে আগেই না খেলার কথা জানিয়েছে ভারত। বাহরিন ম্যাচের জন্য ৩৮ জনের প্রাথমিক দল বেছে নেবেন কোচ ইগর স্তিমাচ। নেওয়ার আগেই না খেলতে পারার কথা জানালেন সুনীল।
সুনীলের না থাকা ভারতীয় দলের জন্য নিশ্চিত ভাবেই ক্ষতি। অভিজ্ঞ স্ট্রাইকার জানিয়েছেন, ‘‘বাহরিন এবং বেলারুশের বিরদ্ধে খেলার জন্য আগ্রহের সঙ্গে অপেক্ষা করছিলাম। খেলতে না পারার জন্য খারাপ লাগছে। একটা দীর্ঘ এবং কঠিন মরসুম শেষ হল সবে। একাধিক জায়গায় ছোট চোট রয়েছে আমার। সেগুলো ঠিক করার জন্য কিছুটা সময় দরকার। মে মাসে জাতীয় শিবিরে যোগ দেওয়ার জন্য যা যা করা দরকার সব করব আমি। পুরো সুস্থ হয়েই জাতীয় দলের যোগ দিতে চাই।’’
নিজে না খেললেও ভারতীয় দল নিয়ে আশাবাদী সুনীল। সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের ওয়েব সাইটে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেছেন। ‘‘আমাদের দলটা যথেষ্ট ভাল। ছেলেদের অনেকেই আত্মবিশ্বাসের তু‌ঙ্গে রয়েছে। দীর্ঘ লিগ মরসুমে অনেকেই বেশ ভাল খেলেছে। ওদের পারফরম্যান্সের দিকে তাকিয়ে থাকব। ওদের অনেক শুভেচ্ছা।’’

Advertisement

১০ মার্চ থেকে পুনেতে শুরু ভারতীয় ফুটবল দলের শিবির। ২১ মার্চ বাহরিন উড়ে যাবে ভারতীয় দল। ২৩ মার্চ বাহরিনের বিরুদ্ধে মাঠে নামবে স্তিমাচের দল। ২৬ মার্চ ছিল বেলারুশের বিরুদ্ধে খেলা। কিন্তু বর্তমান যুদ্ধ পরিস্থিতে ফিফা রাশিয়ার সঙ্গে বেলারুশকেও নির্বাসিত করেছে।

আরও পড়ুন
Advertisement