Cristiano Ronaldo

ম্যাচের মাঝে উঠিয়ে নিতেই মেজাজ হারালেন রোনাল্ডো, আবার কি ঝামেলা কোচের সঙ্গে?

৬৫ মিনিটে তাঁকে তুলে নেন কোচ। তার পরেই বিরক্ত দেখায় রোনাল্ডোকে। সেই রাগ কি তা হলে ছিল কোচের উপরেই? না কি গোল না করার আক্ষেপ?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ২০:২৫
ম্যাচ থেকে তুলে নিতেই বিরক্ত রোনাল্ডো।

ম্যাচ থেকে তুলে নিতেই বিরক্ত রোনাল্ডো। ছবি: রয়টার্স

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলার কথাই ছিল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ম্যাচের আগের দিন কোচ ফের্নান্দো সান্তোস নিজেই বলেছিলেন রোনাল্ডোকে হয়তো খেলাবেন না। কিন্তু ম্যাচের প্রথম একাদশে জ্বলজ্বল করল রোনাল্ডোর নাম। তবে পুরো ম্যাচে খেলতে পারলেন না তিনি। ৬৫ মিনিটে তাঁকে তুলে নেন কোচ। তার পরেই বিরক্ত দেখায় রোনাল্ডোকে। সেই রাগ কি তা হলে ছিল কোচের উপরেই? না কি গোল না করার আক্ষেপ?

ম্যাচের পর সেই উত্তর দিয়েছেন রোনাল্ডো। জানিয়েছেন, কোচের উপরে নয়, দক্ষিণ কোরিয়ার এক ফুটবলারের উপরেই রেগে গিয়েছিলেন তিনি। রোনাল্ডো বলেছেন, “যা হয়েছিল তা আমার মাঠ থেকে উঠে যাওয়ার সময়ে ঘটেছে। দক্ষিণ কোরিয়ার একজন ফুটবলার আমার কাছে এসে দ্রুত মাঠ ছাড়তে বলে। আমি ওকে সঙ্গে সঙ্গে চুপ করিয়ে দিই। কারণ ওর সেটা বলার অধিকার নেই। কোচের সঙ্গে আমার কিছুই হয়নি।”

Advertisement

সান্তোসও কোনও রকম বিবাদের কথা স্বীকার করতে চাননি। বলেছেন, “রোনাল্ডোর সঙ্গে কোরিয়ার ফুটবলারকে কথা বলতে দেখেছি। যা হয়েছে সেটা নিয়ে আমার কোনও সমস্যা নেই।” যদিও ডাগআউটে এসে বসার আগে রোনাল্ডোকে অশ্রাব্য গালিগালাজ করতে শোনা গিয়েছে।

দলে ছয় বদল করে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হারতে হয়েছে পর্তুগালকে। সান্তোস জানিয়েছেন, দলের খেলায় একেবারেই খুশি নন। বলেছেন, “আমরা চিন্তিত। জিতেই পরের রাউন্ডে যেতে চেয়েছিলাম। ভাল ফুটবল খেলতে চেয়েছিলাম, যাতে আত্মবিশ্বাস বাড়ে। যদিও আত্মবিশ্বাস এখনও হারায়নি। এই দল আরও দূরে যাওয়ার ক্ষমতা রাখে। কিন্তু এই হার আমাদের কাছে একটা বিরাট সতর্কবার্তা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement