FIFA World Cup 2022

ব্যক্তিগত জীবনে মেসি নিশ্চিন্ত, ফাইনালের প্রতিদ্বন্দ্বী এমবাপে রয়েছেন বিপরীত মেরুতে

বিশ্বকাপের ফাইনালে মাঠে একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন মেসি এবং এমবাপে। তার আগে দুই তারকা ফুটবলারের ব্যক্তিগত জীবনের তুলনা হলে মেসির জীবন অনেক নিশ্চিন্তের আর এমবাপের অন্য মেরুতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৪:১৯
বিশ্বকাপের ফাইনালে মাঠে একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন মেসি এবং এমবাপে।

বিশ্বকাপের ফাইনালে মাঠে একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন মেসি এবং এমবাপে। —ফাইল চিত্র

এক জনের স্ত্রী রয়েছে। তিন সন্তান রয়েছে। ফুটবলের বাইরে পরিবারের সঙ্গে সময় কাটাতেই ভালবাসেন তিনি। ছোটবেলার বান্ধবীকেই বিয়ে করেছেন। তাঁর সঙ্গে আর কারও নাম কখনও শোনাই যায়নি প্রায়। ২০০৮ সাল থেকে সম্পর্কে রয়েছেন তাঁরা। বিয়ে করেছেন ২০১৭ সালে। একসঙ্গে বড় করছেন তিন সন্তানকে।

অন্য জন অবিবাহিত। প্রেমিকা রয়েছে কি না তা স্পষ্ট নয়। একাধিক জনের সঙ্গে নাম জড়ালেও এখনও জানা যায়নি আদৌ কারও সঙ্গে তাঁর সম্পর্ক রয়েছে কি না। যাঁদের সঙ্গে তাঁর নাম জড়ানো হয়েছে, তাঁদের কেউ রূপান্তরকামী মডেল, কেউ আবার নেদারল্যান্ডসের ফুটবলারের প্রাক্তন স্ত্রী। এঁদের মধ্যে কেউ সত্যিই তাঁর প্রেমিকা কি না সেটা স্পষ্ট করে কোথাও স্বীকার করেননি তারকা ফুটবলার।

Advertisement

প্রথম জন লিয়োনেল মেসি। আর্জেন্টিনার হয়ে প্রথম বার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন এবং দেখাচ্ছেন। দ্বিতীয় জন কিলিয়ান এমবাপে। ২৩ বছরের তরুণ ফুটবলার ইতিমধ্যেই বিশ্বকাপ জিতেছেন। দ্বিতীয় বার বিশ্বকাপ জেতার মুখে দাঁড়িয়ে আছেন। বিশ্বকাপের ফাইনালে মাঠে একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন মেসি এবং এমবাপে। তার আগে দুই তারকা ফুটবলারের ব্যক্তিগত জীবনের তুলনা হলে মেসির জীবন অনেক নিশ্চিন্তের, আর এমবাপে অন্য মেরুতে।

২০১৭ সালে বিয়ে করেন মেসি এবং আন্তোনেল্লা।

২০১৭ সালে বিয়ে করেন মেসি এবং আন্তোনেল্লা। —ফাইল চিত্র

ছোটবেলার বান্ধবী আন্তোনেল্লা রোকুজ়োর সঙ্গে মেসির সম্পর্কের কথা সামনে আসে ২০০৮ সালে। পাঁচ বছর বয়স থেকে বন্ধু ছিলেন মেসি এবং আন্তোনেল্লা। মেসির বন্ধু লুকাস স্কাগ্লিয়ার বোন আন্তোনেল্লা। ২০০৮ সালে মেসির সঙ্গে তাঁর সম্পর্কের কথা সামনে এলেও স্বীকার করেননি কেউই। এক বছর পর মেসি তাঁর বান্ধবীর কথা জানান এক সাক্ষাৎকারে। ২০১২ সালে তাঁদের প্রথম সন্তানের জন্ম হয়। ইকুয়েডরের বিরুদ্ধে গোল করে জার্সির ভিতরে পেটে বল ঢুকিয়ে সেই কথা জানিয়েছিলেন মেসি। প্রথম সন্তান থিয়াগোর জন্মের তিন বছর পর দ্বিতীয় সন্তানের জন্ম দেন আন্তোনেল্লা। ২০১৫ সালে জন্ম হয় মেসি এবং আন্তোনেলার দ্বিতীয় সন্তান মাতেয়োর।

২০১৭ সালে বিয়ে করেন মেসি এবং আন্তোনেল্লা। আর্জেন্টিনাতে দু’জনেরই বাড়ি রোজ়ারিয়োতে। সেখানেই বিয়ে করেছিলেন তাঁরা। বিয়ের চার মাসের মধ্যেই আন্তোনেল্লা জানান যে তিনি অন্তঃসত্ত্বা। ২০১৮ সালে জন্ম নেন মেসিদের কনিষ্ঠ সন্তান সিরো।

সুন্দরী আন্তোনেল্লার শরীরে মেসির মতোই অসংখ্য ট্যাটু দেখা যায়। হাতে তাঁর তিন সন্তানের নাম লেখা আছে। মেসির শরীরে রাজার মুকুটের ট্যাটু রয়েছে। স্বামীর সঙ্গে মিল রেখে নিজের হাতে রানির মুকুটের ট্যাটু করিয়েছেন আন্তোনেল্লা। মাঠে মেসি যখন বল পায়ে বিপক্ষের রক্ষণ ভাঙেন, তখন স্টেডিয়ামে দেখা যায় তিন সন্তানকে নিয়ে আবেগে ভাসছেন আন্তোনেল্লা। তাঁর ইনস্টাগ্রাম জুড়েও শুধুই মেসি এবং পরিবার। সুখী সম্পর্কের উদাহরণ হয়ে ওঠেন মেসি-আন্তোনেল্লা জুটি।

ইনেস রাউ এবং রোজ় বেরট্রামের সঙ্গে নাম শোনা যায় এমবাপের।

ইনেস রাউ এবং রোজ় বেরট্রামের সঙ্গে নাম শোনা যায় এমবাপের। —ফাইল চিত্র

এমবাপের বয়স ২৩ বছর। ৩৫-এর মেসির মতো নিশ্চিন্ত জীবন তাঁর নয়। বিয়ে করেননি, প্রেমিকা আছে কি না তা স্বীকার করেননি। ফ্রান্সের তারকা ফুটবলারের নাম যদিও শোনা যায় দুই সুন্দরীর সঙ্গে। প্রথম জন রোজ় বেরট্রাম। ২৮ বছরের বেলজিয়ান মডেল দুই সন্তানের মা। নেদারল্যান্ডসের ফুটবলার গ্রেগরি ভ্যান ডার উইয়েলের স্ত্রী বেরট্রাম। সুন্দরী মডেলের সঙ্গে এমবাপের সম্পর্ক রয়েছে বলে শোনা যায়। যদিও দু’জনের কেউই তা স্বীকার করেননি।

নাম শোনা যাচ্ছে রূপান্তরকামী মডেল ইনেস রাউয়ের। তাঁর সঙ্গেও এমবাপের সম্পর্কের কথা জানা যায়। এই বছর মে মাসে কান চলচিত্র উৎসবে একসঙ্গে দেখা গিয়েছিল ইনেস এবং এমবাপেকে। ৩০ বছরের মডেল একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় বলেছিলেন, “বহু বছর কাউকে জানাইনি যে আমি রূপান্তরকামী। এত জনের সঙ্গে সম্পর্কে ছিলাম যে, নিজেই ভুলে গিয়েছিলাম এটা। এক সময় ভয় হত যে, হয়তো কখনও কোনও প্রেমিক পাব না এটা জানিয়ে দিলে। নিজের সম্পর্কে বলতে গেলে সাহস লাগে। সেটা যে বিষয়েই হোক। এটা জানার পর আমাকে যারা ছেড়ে চলে গিয়েছে, তারা ভালবাসা পাওয়ার যোগ্য নয়। তবে অন্যের ভালবাসা পাওয়া নয়, নিজেকে ভালবাসাটাই আসল।” এমবাপের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে যদিও কিছু বলেননি ইনেস।

সম্পর্ক, ভালবাসার লড়াইয়ে মেসি জিতে গিয়েছেন। তাঁর ভালবাসার মানুষকে বিয়ে করেছেন। সংসার করছেন। তরুণ এমবাপে এখনও সে পথে যাননি। তিনি হয়তো ভালবাসার মানুষ খুঁজছেন। পেয়ে গিয়ে থাকলে তাঁকে এখনও সামনে আনেননি। দুই তারকা রয়েছেন দুই মেরুতে। রবিবার যদিও তাঁদের লক্ষ্য থাকবে এক। বিপক্ষের জালে বল জড়িয়ে দেওয়া। সেই লক্ষ্যে অবিচল থাকবেন তাঁরা। সেই লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement