Lionel Messi

বিশ্বকাপের আগে ধাক্কা মেসিদের, চোটের জন্য ছিটকে গেলেন আর্জেন্টিনার মিডফিল্ডার

কাতারে গিয়েই দুঃসংবাদ পেলেন লিয়োনেল মেসিদের কোচ। চোটের কারণে বিশ্বকাপে দলের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলারকে পাবেন না তিনি। কে ছিটকে গেলেন দল থেকে?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৭:২৭
বিশ্বকাপের আগে ধাক্কা খেলেন মেসিরা।

বিশ্বকাপের আগে ধাক্কা খেলেন মেসিরা। ফাইল ছবি

বিশ্বকাপের আগে ব্যবস্থাপনা খতিয়ে দেখতে ইতিমধ্যেই কাতারে পৌঁছে গিয়েছেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। সেখানে গিয়েই দুঃসংবাদ পেলেন লিয়োনেল মেসিদের কোচ। চোটের কারণে বিশ্বকাপে দলের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলারকে পাবেন না তিনি। ছিটকে গেলেন ভিয়ারিয়ালের ফুটবলার জিয়োভান্নি লো সেলসো।

সপ্তাহ দুয়েক আগে লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে ম্যাচে চোট পান সেলসো। তাঁর পেশি ছিঁড়েছে বলে জানা গিয়েছে। প্রথমে মনে করা হয়েছিল দ্রুত চিকিৎসা করানোর পর প্রতিযোগিতায় পাওয়া যাবে তাঁকে। কিন্তু এখন জানা গিয়েছে, তাঁর হ্যামস্ট্রিং ছিঁড়েছে। যা মনে করা হয়েছিল, তার থেকে অনেক বেশি সময় লাগবে চোট সারতে। তাড়াতাড়ি সেলসোকে সুস্থ করে তুলতে বিশ্বের বিভিন্ন প্রান্তের ডাক্তারদের সঙ্গে পরামর্শ করা হয়। কিন্তু কোনও লাভ হয়নি।

Advertisement

গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকায় জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন সেলসো। এ বারও বিশ্বকাপের দলে প্রথম একাদশে মেসির পাশাপাশি তাঁর জায়গা ছিল পাকা। কোচ স্কালোনি এ-ও বলেছিলেন, সেলসোর ফাঁকা স্থান পূরণ করা কারওর পক্ষে সম্ভব নয়। উল্লেখ্য, সম্প্রতি চোট সারিয়ে ফিরেছেন অ্যাঙ্খেল দি মারিয়া। তবে জুয়ান ফয়েথ এবং পাওলো ডিবালাকে নিয়ে এখনও সমস্যা রয়েছে।

সেলসোর জায়গায় বেনফিকার এনজো ফের্নান্দেসকে খেলাতে পারেন স্কালোনি। রিভারপ্লেট থেকে পর্তুগালের এই ক্লাবে খেলতে এসে চমকে দিয়েছে তিনি। পিএসজি-কে টপকে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপে উপরে শেষ করেছে বেনফিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement