Kylian Mbappe

তিউনিশিয়ার বিরুদ্ধে দলের সেরা অস্ত্র এমবাপেকেই নামালেন না দেশঁ, কেন?

তিউনিশিয়ার বিরুদ্ধে ম্যাচ তাঁদের কাছে গ্রুপ শীর্ষে থাকার লড়াই। সেই ম্যাচে দলের আসল ফুটবলারকেই নামালেন না দিদিয়ের দেশঁ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২০:৫৫
প্রথম একাদশে নেই এমবাপে।

প্রথম একাদশে নেই এমবাপে। ছবি: রয়টার্স

বুধবার তিউনিশিয়ার বিরুদ্ধে ফ্রান্স দলে দেখা গেল না কিলিয়ান এমবাপেকে। শেষ ষোলোয় আগেই উঠে গিয়েছে ফ্রান্স। তিউনিশিয়ার বিরুদ্ধে ম্যাচ তাদের কাছে গ্রুপ শীর্ষে থাকার লড়াই। সেই ম্যাচে দলের আসল ফুটবলারকেই নামালেন না দিদিয়ের দেশঁ। শোনা যাচ্ছে, চোটের কারণেই ঝুঁকি নেওয়া হয়নি।

মঙ্গলবার অনুশীলনে এমবাপেকে গোড়ালিতে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় দেখা যায়। জানা গিয়েছে, পুরনো একটি চোটের ব্যথা ফের বেড়েছে। প্যারিস সঁ জরমঁর হয়ে খেলতে গিয়েই সেই চোট তিনি পেয়েছিলেন। বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে সেই চোট তাঁকে ভোগায়নি। কিন্তু তৃতীয় ম্যাচের আগে অনুশীলনে ফের ব্যথা বাড়ে। ফ্রান্স ইতিমধ্যেই নকআউটে উঠে যাওয়ায় ঝুঁকি নেওয়া হল না।

Advertisement

বুধবারের ম্যাচে দলে আরও বদল করেছেন দেশঁ। গোলকিপার হুগো লরিসকে খেলানো হচ্ছে। নেই অলিভিয়ের জিহু এবং আঁতোয়া গ্রিজম্যানকেও রাখা হয়নি। ডেনমার্কের বিরুদ্ধে যে দল খেলেছে, তার মধ্যে মাত্র দু‌’জনকে প্রথম একাদশে রেখেছেন দেশঁ। রাফায়েল ভারানে এবং অরেলিয়েঁ চুয়ামেনি নিজেদের জায়গা ধরে রাখতে পেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement