FIFA World Cup 2022

রাজমিস্ত্রিদের বিরুদ্ধে খেলে বিশ্বকাপের অনুশীলন, তাতেও হেরে গেল ইংল্যান্ড

বিভিন্ন দেশ থেকে আসা কর্মীদের বিরুদ্ধে খেলল ইংল্যান্ড। সেই ম্যাচেও হেরে যায় তারা। মজা করার জন্যই খেলে ইংল্যান্ডের ফুটবলাররা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১১:৩৭
অভিনব অনুশীলনে মাতলেন হ্যারি কেনরা।

অভিনব অনুশীলনে মাতলেন হ্যারি কেনরা। ছবি: টুইটার

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলছেন রাজমিস্ত্রিরা। কাতারে ফুটবল বিশ্বকাপের আগে এমনই অভিনব অনুশীলনে মাতলেন হ্যারি কেনরা। কিন্তু সেখানে পেনাল্টিতে হেরে গেল ইংল্যান্ড। জয়ের সঙ্গে রাজমিস্ত্রিদের প্রাপ্তি হ্যারি কেনদের সই করা জার্সি, ফুটবল।

বৃহস্পতিবার গ্যারেথ সাউথগেটের দল তাঁদের বিরুদ্ধে খেলার জন্য আমন্ত্রণ জানান মাঠে উপস্থিত রাজমিস্ত্রি, বিদ্যুৎকর্মী, স্বাস্থ্যকর্মীদের। তাঁদের বিরুদ্ধে ৫ জনের দল বানিয়ে খেলে ইংল্যান্ড। কিছু ক্ষণ খেলার পর পেনাল্টি শুট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। সেখানে গোলরক্ষক নিক পোপ এবং ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের একটি করে গোল বাঁচান। ১৩টি গোল হজম করে ইংল্যান্ড। কোচ সাউথগেটও গোলরক্ষক হিসাবে গোল হজম করেন। ম্যাচ শেষে সেই সব কর্মীদের হাতে ইংল্যান্ড দলের পক্ষ থেকে তুলে দেওয়া হয় সই করা জার্সি, ছোট ফুটবল এবং ইরানের বিরুদ্ধে প্রথম ম্যাচের টিকিট।

Advertisement

সেই সব কর্মীদের মধ্যে ছিলেন পাকিস্তান থেকে আসা স্বাস্থ্যকর্মী উজাইর মুর্তাজা। তিনি বলেন, “এটা সারা জীবন মনে রাখার মতো একটা ঘটনা। হ্যারি কেন, রাহিম স্টার্লিংয়ের মতো ফুটবলারের সঙ্গে দেখা করার সুযোগ এসেছে। ওদের বিশ্বকাপের আগে শুভেচ্ছা জানালাম। এটা আমাদের জন্য একটা পুরস্কারের মতো। স্টেডিয়াম তৈরির পিছনে আমার ছোট একটা ভূমিকা আছে। আশা করব বিশ্ব ফুটবলের ইতিহাসে এটা সেরা প্রতিযোগিতা হয়ে থেকে যাবে।” কেরল থেকে যাওয়া আসলিন রাফায়েল বলেন, “আমি চেলসির ভক্ত। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, জন টেরি আমার পছন্দের ফুটবলার। সেই দেশের খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে পারে দারুণ লাগছে।” ইংল্যান্ড দলের ফুটবলাররাও খুশি এই সব কর্মীর সঙ্গে খেলে।

অন্য দেশ থেকে আসা কর্মীদের নিয়ে একটি অভিযোগ শোনা গিয়েছে কাতারে। সূত্রের খবর, ৬০০ জন কর্মী এই সব স্টেডিয়াম তৈরি করতে এসে মারা গিয়েছেন। আধিকারিকরা যদিও জানিয়েছেন যে, তিন জন মারা গিয়েছেন। উজাইরের দায়িত্ব ছিল যে সব কর্মীরা কাজ করতে এসেছেন, তাঁদের স্বাস্থ্যের দিকে নজর রাখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement