EPL

EPL: আইপিএলের ছায়া এ বার ইপিএলেও, চতুর্থ স্থানের জন্য হতে চলেছে টানটান লড়াই

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম দু’টি দল নিশ্চিত। তৃতীয় স্থানে যারা রয়েছে, তারাও সুবিধাজনক স্থানে। চতুর্থ স্থানের জন্য লড়াই করছে দু’টি দল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:৫৮
ইপিএলে কারা শেষ করবে চতুর্থ স্থানে

ইপিএলে কারা শেষ করবে চতুর্থ স্থানে ফাইল ছবি

আইপিএলে জমে গিয়েছে শেষ চারের লড়াই। প্রথম তিনটি স্থান নিশ্চিত হয়ে গিয়েছে। চতুর্থ স্থানের জন্যে লড়াই করছে পাঁচটি দল। অবস্থাটা প্রায় একই ইংলিশ প্রিমিয়ার লিগেও। সেখানে প্রথম দু’টি দল নিশ্চিত। তৃতীয় স্থানেও যারা রয়েছে, তারাও সুবিধাজনক স্থানে। চতুর্থ স্থানের জন্য লড়াই করছে দু’টি দল। আইপিএলে প্রথম চারে শেষ করলে ট্রফি জেতার সুযোগ থাকে কোয়ালিফায়ার বা এলিমিনিটের খেলে। ইপিএলে প্রথম স্থান বাদে বাকি কোনও দলের কাছে ট্রফি জেতার সুযোগ নেই। কিন্তু প্রথম চারে শেষ করলে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ থাকে বলে লড়াইটা বেশি।

এ বারের ইপিএলে অবশ্য ট্রফি পাওয়া নিয়েও দুর্দান্ত লড়াই হচ্ছে। ম্যাঞ্চেস্টার সিটি এবং লিভারপুল, কে ঘরোয়া খেতাব জিতবে তা জানতে অপেক্ষা করতে হবে শেষ দিন পর্যন্ত। ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। সমসংখ্যক ম্যাচে এক পয়েন্ট পিছনে দ্বিতীয় স্থানে লিভারপুল। রবিবার সিটির শেষ ম্যাচ অ্যাস্টন ভিলার বিপক্ষে। লিভারপুল খেলবে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিরুদ্ধে। দু’দলের কাছেই সহজ প্রতিপক্ষ। ফলে সিটি কিছুটা হলেও এগিয়ে।

Advertisement

তিন নম্বরে থাকা চেলসিকে তিন দিনে দু’টি ম্যাচ খেলতে হবে। ৩৬ ম্যাচে তাদের পয়েন্ট ৭০। শুক্রবার লিস্টার সিটি এবং রবিবার ওয়াটফোর্ডের বিরুদ্ধে খেলবে তারা। দু’টি ম্যাচ থেকে দু’পয়েন্ট পেলেই তিন নম্বরে তাদের থাকা নিশ্চিত। তবে আসল লড়াই হতে চলেছে চতুর্থ স্থানের জন্য। সেখানে উত্তর লন্ডনের দুই প্রতিবেশী টটেনহ্যাম হটস্পার এবং আর্সেনাল সম্মুখসমরে। এক সময় চতুর্থ স্থানে প্রায় নিশ্চিত ছিল আর্সেনাল। কিন্তু পর পর দুই ম্যাচে টটেনহ্যাম এবং নিউক্যাসলের কাছে হেরে লড়াই কঠিন হয়ে গিয়েছে তাদের।

৩৭ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে আপাতত চারে টটেনহ্যাম। সমসংখ্যক ম্যাচে দু’পয়েন্ট পিছনে আর্সেনাল। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ এভার্টন। টটেনহ্যাম খেলবে নরউইচ সিটির বিরুদ্ধে। ধারে-ভারে এভার্টন অন্তত নরউইচের থেকে শক্তিশালী। ফলে মিকেল আর্তেতার দলের লড়াই কঠিন। তবে প্রথম চারে না শেষ করলেও চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারে আর্সেনাল। সে ক্ষেত্রে আগে তাদের প্লে-অফে জিততে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement