FIFA Womens World Cup

মহিলাদের ফুটবল বিশ্বকাপে নাটক, প্রতিপক্ষকে পা দিয়ে মাড়িয়ে লাল কার্ড দেখলেন ফুটবলার

মহিলাদের ফুটবল বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে নাইজেরিয়ার এক ফুটবলারকে পা দিয়ে মাড়িয়ে দেন ইংল্যান্ডের এক ফুটবলার। তার ফলে ইংল্যান্ডের ফুটবলারকে লাল কার্ড দেখান রেফারি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৯:৫২
Women\\\\\\\'s Football World Cup

নাইজেরিয়ার মিশেল আলোজিকে পা দিয়ে মাড়িয়ে দেন ইংল্যান্ডের লরেন জেমস। ছবি: টুইটার

মহিলাদের ফুটবল বিশ্বকাপে ইংল্যান্ড-নাইজেরিয়া ম্যাচে নাটক। নাইজেরিয়ার এক ফুটবলারকে পা দিয়ে মাড়িয়ে লাল কার্ড দেখেন ইংল্যান্ডের এক মহিলা ফুটবলার। তার ফলে খেলার মাঝে চাপে পড়ে যায় ইংল্যান্ড। একটা বড় সময় ধরে ১০ জনে খেলতে হয় তাদের। যদিও শেষ পর্যন্ত টাইব্রেকারে ম্যাচ জেতে ইংল্যান্ড।

Advertisement

শেষ ষোলোর ম্যাচে টান টান খেলা চলছিল ইংল্যান্ড ও নাইজেরিয়ার। দু’দল অনেক চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারছিল না। খেলার শেষ দিকে ৮৭ মিনিটের মাথায় নাইজেরিয়ার মিশেল আলোজিকে পা দিয়ে মাড়িয়ে দেন ইংল্যান্ডের লরেন জেমস। আগের ম্যাচে চিনের বিরুদ্ধে জোড়া গোল করেছিলেন তিনি।

ঘটনাটি ঘটে একটি ট্যাকলকে কেন্দ্র করে। মিশেলের ট্যাকলে পড়ে যান লরেন। মাটি থেকে ওঠার সময় ডান পা দিয়ে মিশেলকে মাড়িয়ে দেন লরেন। মিশেল রেফারির কাছে আবেদন করেন। সেই সময় রেফারি কাছে না থাকায় তিনি ভার প্রযুক্তির সাহায্য নেন। তার পরে সরাসরি লরেনকে লাল কার্ড দেখান তিনি। পুরো অতিরিক্ত সময় ১০ জনে খেলতে হয় ইংল্যান্ডকে।

এক জন ফুটবলার কম থাকায় অতিরিক্ত সময়ে রক্ষণাত্মক পরিকল্পনা নেয় ইংল্যান্ড। নাইজেরিয়া অনেক চেষ্টা করেও গোল করতে পারেনি। শেষে টাইব্রেকারে ৪-২ গোলে জিতে যায় ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ কলম্বিয়া। সেই ম্যাচে লরেনকে পাবে না তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement