UEFA Euro 2024

ইউরো জিতলে মোটা অঙ্কের টাকা হ্যারি কেনদের পকেটে, ঘোষণা ইংল্যান্ডের ফুটবল সংস্থার

এখনও ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামেনি ইংল্যান্ড। তার আগেই সে দেশের ফুটবল সংস্থা জানিয়ে দিয়েছে চ্যাম্পিয়ন হলে মোটা অঙ্কের টাকা ঢুকবে হ্যারি কেনদের পকেটে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ২০:১২
football

ইংল্য়ান্ডের অধিনায়ক হ্যারি কেন। —ফাইল চিত্র।

রবিবার ভারতীয় সময় সাড়ে ১২টায় সার্বিয়ার বিরুদ্ধে ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ইংল্যান্ড। তার আগেই সে দেশের ফুটবল সংস্থা জানিয়ে দিয়েছে চ্যাম্পিয়ন হলে মোটা অঙ্কের টাকা ঢুকবে হ্যারি কেনদের পকেটে।

Advertisement

ইউরো জিততে পারলে পুরস্কার মূল্য বাবদ ২৪ মিলিয়ন পাউন্ড অর্থাৎ, ভারতীয় মুদ্রায় ২৫৪ কোটি টাকা পাবে ইংল্যান্ডের ফুটবল সংস্থা এফএ। তার সিংহভাগ ফুটবলারদের দিয়ে দেওয়া হবে। এফএ জানিয়েছে, ১৪ মিলিয়ন পাউন্ড অর্থাৎ, ভারতীয় মুদ্রায় ১৪৮ কোটি টাকা ফুটবলার ও সাপোর্ট স্টাফদের মধ্যে ভাগ করে দেওয়া হবে। অর্থাৎ, চ্যাম্পিয়ন হতে পারলেই কোটিপতি হয়ে যাবে কেনরা।

এফএ আরও জানিয়েছে, ইংল্যান্ডের অধিনায়ক কেন ও স্ট্রাইকার জুড বেলিংহ্যামকে অতিরিক্ত টাকা বোনাস হিসাবে দেওয়া হবে। অতিরিক্ত বোনাস পাবেন ইংল্যান্ডের অধিনায়ক গ্যারেথ সাউথগেট ও সহকারী কোচ স্টিভ হল্যান্ডও।

গত বার ইউরো কাপের ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। দেশের মাঠে ইটালির কাছে টাইব্রেকারে হারতে হয়েছিল তাদের। এ বার আরও এক ধাপ এগিয়ে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামবেন কেনরা। তার আগেই ফুটবলারদের খুশির খবর দিল দেশের ফুটবল সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement