ATK Mohun Bagan

লাল-হলুদের পর বিদায় এটিকে মোহনবাগানেরও, ডুরান্ড কাপে বাংলার আশা জাগিয়ে রেখেছে শুধু মহমেডান

ডুরান্ড কাপ থেকে ছিটকে গেল এটিকে মোহনবাগান। সোমবার ভারতীয় নৌ সেনাকে হারিয়ে দিল রাজস্থান ইউনাইটেড। জিতে গ্রুপ ‘বি’ থেকে দ্বিতীয় দল হিসাবে যোগ্যতা অর্জন করল রাজস্থান।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:০২
ডুরান্ড কাপ থেকে বিদায় নিল এটিকে মোহনবাগান।

ডুরান্ড কাপ থেকে বিদায় নিল এটিকে মোহনবাগান। ছবি ডুরান্ড কাপের সৌজন্যে

ডুরান্ড কাপ থেকে ছিটকে গেল এটিকে মোহনবাগান। সোমবার ভারতীয় নৌ সেনাকে ২-০ গোলে হারিয়ে দিল রাজস্থান ইউনাইটেড। জিতে গ্রুপ ‘বি’ থেকে দ্বিতীয় দল হিসাবে যোগ্যতা অর্জন করল রাজস্থান। শীর্ষে শেষ করেছে মুম্বই সিটি এফসি। ইমামি ইস্টবেঙ্গলের পর ছিটকে গেল কলকাতার আর এক প্রধানও। শুধু মাত্র বেঁচে রয়েছে মহমেডান স্পোর্টিং।

রাজস্থান ইউনাইটেডের কাছে হারাই কাল হয়ে দাঁড়াল এটিকে মোহনবাগানের কাছে। গ্রুপ পর্বের ম্যাচে ২-৩ ব্যবধানে হেরেছিল রাজস্থানের কাছে। তার পরে মুম্বইয়ের বিরুদ্ধে ১-১ ড্র কাজ আরও কঠিন করেছিল। ইমামি ইস্টবেঙ্গল এবং নৌ সেনাকে পরপর দু’টি ম্যাচে হারিয়েও লাভ হল না সবুজ-মেরুনের। মুম্বই, রাজস্থান এবং এটিকে মোহনবাগান তিন দলই সাত পয়েন্ট পেয়েছে। তবে ডুরান্ড কাপের নিয়ম অনুযায়ী পয়েন্ট সমান হলে মুখোমুখি সাক্ষাতের ফল ধরা হয়। সেই ব্যাপারেই টেক্কা দিল রাজস্থান।

Advertisement

ডুরান্ড কাপ নিয়ে এটিকে মোহনবাগান শিবির অবশ্য অনেক দিন আগেই আশা ছাড়া দিয়েছিল। তাদের ফোকাসে এখন শুধুই এএফসি কাপ। আগামী ৭ সেপ্টেম্বর কুয়ালা লামপুর সিটির বিরুদ্ধে খেলবে তারা। কলকাতায় ইতিমধ্যেই এসে গিয়েছেন অস্ট্রেলীয় ফুটবলার দিমিত্রিস পেত্রাতোস। ফিট হয়ে অনুশীলনে যোগ দিয়েছেন ব্রেন্ডন হ্যামিলও। তবে কুয়ালা লামপুরের বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা কম।

কলকাতার দুই প্রধানের যেখানে এই দুরবস্থা, সেখানে গ্রুপ এ-তে দাপটের সঙ্গে খেলছে মহমেডান স্পোর্টিং। চারটি ম্যাচের একটিতেও হারেনি তারা। তিনটি জয় এবং একটি ড্রয়ের সাহায্যে চার ম্যাচে ১০ পয়েন্ট রয়েছে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement