East Bengal

কোচ বদলেও ভোল বদলাল না লাল-হলুদের, বিনোর মুখেও সেই ভাল খেলেও গোল না পাওয়ার কাহিনিই

কোচ বদলের পরেও ভাগ্য বদলায়নি ইস্টবেঙ্গলের। জামশেদপুরের কাছে হেরেছে তারা। হারের পর সেই ভাগ্যকেই দুষলেন লাল-হলুদের নতুন কোচ বিনো জর্জ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ২০:১৭
football

বিনো জর্জ। —ফাইল চিত্র।

হেরেই চলেছে ইস্টবেঙ্গল। কোচ বদলের পরেও ভাগ্য বদলায়নি তাদের। জামশেদপুরের কাছে হেরেছে দল। যদিও দলের খেলায় খুশি লাল-হলুদের নতুন কোচ বিনো জর্জ। হারের পর সেই ভাগ্যকেই দুষলেন তিনি।

Advertisement

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে বিনো জানান, তাঁরা জেতার আপ্রাণ চেষ্টা করেছিলেন। খেলায় এগিয়েও ছিলেন। কিন্তু জিততে পারেননি। কারণ, গোলটাই করতে পারেননি তাঁরা। বিনো বলেন, “আমাদের বলের দখল ৭৩ শতাংশ ছিল। অনেক বেশি আক্রমণ করেছি। গোলের সুযোগ তৈরি করেছি। কিন্তু গোলটাই করতে পারিনি। ফুটবলে গোলটাই আসল। সেই কারণে হারতে হয়েছে। কিন্তু দল যে ভাবে খেলেছে তাতে আমি খুশি।”

ইস্টবেঙ্গল গোল করার অনেক সুযোগ পেয়েছিল। কিন্তু ক্লেটন সিলভা, সউল ক্রেসপোরা অনেক সুযোগ নষ্ট করেন। বল পোস্টে লাগে। সবচেয়ে ভাল সুযোগ পেয়েছিলেন ক্রেসপো। পেনাল্টি থেকে গোল করতে পারেননি তিনি। সোজা গোলরক্ষকের হাতে মারেন। ম্যাচ হারার কারণ হিসাবে পেনাল্টি ফস্কানোর কথা বলেছেন কোচ। পাশাপাশি ভাগ্যকেও দুষেছেন তিনি। বিনো বলেন, “খেলায় ভাগ্য খুব গুরুত্বপূর্ণ। এই ম্যাচে ভাগ্য আমাদের সঙ্গে ছিল না। পেনাল্টি থেকে গোল হলে হয়তো ম্যাচটা জিততাম।”

ইস্টবেঙ্গলের পরের ম্যাচই ডার্বি। ১৯ অক্টোবর মোহনবাগানের বিরুদ্ধে খেলবে তারা। তার আগে দল ফিরবে বলে আশাবাদী বিনো। তিনি বলেন, “পরের ম্যাচের আগে হাতে সময় রয়েছে। আমরা এই ম্যাচে বেশ ভাল খেলেছি। আরও পরিশ্রম করব। অনুশীলন করব। পরের ম্যাচের আগে আরও উন্নতি করব। দলের উপর আমার ভরসা আছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement