UEFA Euro 2024

ম্যাচের মাঝেই হৃদ্‌রোগে আক্রান্ত হন তিন বছর আগে, আবার ইউরো কাপে খেলবেন সেই ফুটবলার

তিন বছর আগে ইউরো কাপে খেলতে নেমে ম্যাচের মাঝেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। ফুটবল খেলতে পারবেন কি না তা নিয়েই উঠে গিয়েছিল প্রশ্ন। সেই ক্রিশ্চিয়ান এরিকসেন আবার ডেনমার্কের জার্সিতে ইউরো কাপে নামতে চলেছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৯:১৭
football

ক্রিশ্চিয়ান এরিকসেন। — ফাইল চিত্র।

তিন বছর আগে ইউরো কাপে খেলতে নেমে ম্যাচের মাঝেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছিলেন। ফুটবল খেলতে পারবেন কি না তা নিয়েই উঠে গিয়েছিল প্রশ্ন। সেই ক্রিশ্চিয়ান এরিকসেন আবার ডেনমার্কের জার্সিতে ইউরো কাপে নামতে চলেছেন।

Advertisement

২০২১-এর ১২ জুন ফিনল্যান্ডের বিরুদ্ধে দেশের প্রথম ম্যাচে খেলতে নেমেছিলেন এরিকসেন। দ্বিতীয়ার্ধে আচমকাই মাঠে লুটিয়ে পড়েন তিনি। অনেকে ভেবেছিলেন, মাঠেই মৃত্যু হয়েছে তাঁর। তা যদিও হয়নি। মাঠে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দীর্ঘ দিন চিকিৎসা চলে।

এরিকসেনের বুকে পেসমেকার বসানো হয়। কিন্তু ফুটবলজীবন চালিয়ে যেতে পারবেন কি না তা নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন। শেষ পর্যন্ত ফুটবল খেলার অনুমতি মেলে। কিন্তু তাঁকে রাখেনি ক্লাব ইন্টার মিলান। তিনি যোগ দেন ব্রেন্টফোর্ডে। পরে সেখান থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেন।

ডেনমার্কের হয়ে যে ১১ জন ফুটবলার ১০০-র বেশি ম্যাচ খেলেছেন তার একজন এরিকসেন। দল ঘোষণা করতে গিয়ে কোচ ক্যাসপার হুলমান্ড বলেছেন, “কেউ কেউ এই ঘোষণায় হতাশ হয়েছে। অনেকের স্বপ্ন ভেঙেছে। কিন্তু যে দল বেছে নিয়েছি তাতে আমি খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement