Premier League

‘সময়ের মধ্যে দল না ছাড়লে এক মিনিটও খেলতে দেব না’! ফুটবলারদের হুঁশিয়ারি চেলসির কোচের

যে ফুটবলারদের পছন্দ নয় তাঁদের দল ছাড়তে বলেছেন চেলসির কোচ এঞ্জো মারেস্কা। তিনি হুঁশিয়ারি দিয়েছেন, দল না ছাড়লে এক মিনিটও খেলতে পারবেন না তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৭:১০
football

অনুশীলনে দলের ফুটবলারদের সঙ্গে চেলসির কোচ এঞ্জো মারেস্কা (একেবারে ডান দিকে)। ছবি: রয়টার্স।

বাকি আর মাত্র এক দিন। তার মধ্যে অন্য দলে সই না করলে চেলসিতেই থেকে যেতে হবে রহিম স্টার্লিং, বেন চিলওয়ালের মতো ফুটবলারকে। যে ফুটবলারদের পছন্দ নয় তাঁদের দল ছাড়তে বলেছেন চেলসির কোচ এঞ্জো মারেস্কা। তিনি হুঁশিয়ারি দিয়েছেন, দল না ছাড়লে এক মিনিটও খেলতে পারবেন না তাঁরা।

Advertisement

প্রিমিয়ার লিগে চলতি মরসুমের শুরু থেকে স্টার্লিংরা চেলসির প্রথম একাদশে সুযোগ পাচ্ছেন না। তাঁদের পরিবর্ত হিসাবেও নামাচ্ছেন না কোচ। এমনকি, দলের সঙ্গে অনুশীলনও করতে পারছেন না তাঁরা। আলাদা করে অনুশীলন করছেন। তবুও দল ছাড়েননি স্টার্লিংরা। সেটাই পছন্দ করছেন না মারেস্কা। ট্রান্সফার উইন্ডো শেষ হওয়ার আগে তাঁদের অন্য দলে যোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

জোর করে দলে থেকে গেলেও স্টার্লিংদের কোনও লাভ হবে না বলে জানিয়েছেন মারেস্কা। এর পরে আবার সেই জানুয়ারিতে ট্রান্সফার উইন্ডো খুলবে। তত দিন বেঞ্চে বসে তাঁদের কাটাতে হবে, এমনটাই জানিয়েছেন মারেস্কা। তিনি বলেন, “আমি স্পষ্ট কথা স্পষ্ট করে বলেছি। সেটা স্টার্লিং বা যে কোনও ফুটবলার হতে পারে। যাদের খেলানো হচ্ছে না, তাদের খেলানো হবে না। সময়ের মধ্যে দল না ছাড়লে ওদের এক মিনিটও খেলতে দেব না। সকলের জন্যই এক নিয়ম। তাই জোর করে দলে থাকলে ওদেরই অসুবিধা হবে।”

স্টার্লিংকে মানুষ হিসাবে অনেক নম্বর দিলেও তাঁকে তাঁর প্রয়োজন নেই বলেই জানিয়েছেন মারেস্কা। তিনি বলেন, “স্টার্লিং খুব ভাল মানুষ। কিন্তু আমার দলে ওকে প্রয়োজন নেই। সব কোচের খেলানোর ধরন তো আলাদা।” গত মরসুমে চেলসির সহ-অধিনায়ক ছিলেন চিলওয়াল। তাঁকেও তাঁর প্রয়োজন নেই বলে জানিয়ে দিয়েছেন মারেস্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement