Vinoo Mankad trophy 2024

সহবাগের পুত্রের অভিষেক, দিল্লির হয়ে বিনু মাঁকড়ে নজর কাড়লেন আর্যবীর

ভারতের বয়সভিত্তিক ক্রিকেটের অন্যতম বড় প্রতিযোগিতা বিনু মাঁকড় ট্রফি। সেখানে দিল্লির হয়ে খেলছেন আর্যবীর। দিল্লির সামনে ১৬৯ রানের লক্ষ্য দিয়েছিল পুদুচেরি। আর্যবীর ৬৪ বলে ৪৯ রান করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৬:৪৮
Virender Sehwag

বীরেন্দ্র সহবাগ। —ফাইল চিত্র।

বিনু মাঁকড় ট্রফিতে দিল্লির হয়ে অভিষেক হল বীরেন্দ্র সহবাগের পুত্র আর্যবীরের। প্রথম ম্যাচেই ৪৯ রানের ইনিংস। পুদুচেরির বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেললেন তিনি। ৬ উইকেটে জিতল দিল্লি।

Advertisement

ভারতের বয়সভিত্তিক ক্রিকেটের অন্যতম বড় প্রতিযোগিতা বিনু মাঁকড় ট্রফি। সেখানে দিল্লির হয়ে খেলছেন আর্যবীর। দিল্লির সামনে ১৬৯ রানের লক্ষ্য দিয়েছিল পুদুচেরি। আর্যবীর ৬৪ বলে ৪৯ রান করেন। ছ’টি চার এবং একটি ছক্কা মারেন তিনি। মাত্র এক রানের জন্য অর্ধশতরান ফস্কান আর্যবীর।

সহবাগের মতোই ওপেন করেন আর্যবীর। ওপেন করতে নেমে সার্থক রায়ের সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন। তৃতীয় উইকেটে অধিনায়ক প্রণব পন্থের সঙ্গে ৬১ রানের জুটি গড়েন তিনি। আর্যবীর আউট হয়ে গেলেও ৪৫ বলে ৭৫ রান করেন প্রণব।

ছেলে যখন ময়দানে রান করছেন, বাবা তখন রাজনীতির ময়দানে। সরাসরি কোনও রাজনৈতিক দলে যোগ না দিলেও কংগ্রেসের এক প্রার্থীর হয়ে হরিয়ানার বিধানসভা ভোটে প্রচার করলেন তিনি। হরিয়ানার ভোটে তশাম কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অনিরুদ্ধ চৌধরি। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি রণবীর সিংহ মহেন্দ্রের পুত্র। সহবাগ বলেন, “অনিরুদ্ধ আমার দাদার মতো। ওর বাবা রণবীর সিংহ আমাকে অনেক সাহায্য করেছিলেন। তিনি এক সময় বোর্ডের সভাপতিও ছিলেন। অনিরুদ্ধের জীবনে এখন কঠিন পরীক্ষা। সেই সময় আমি ওর পাশে থাকতে চাই, ওকে সাহায্য করতে চাই। তশম এলাকার সমস্ত মানুষের কাছে আমার অনুরোধ আপনারা অনিরুদ্ধকে জিততে সাহায্য করুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement