Lionel Messi

স্ত্রী আন্তোনেল্লার সঙ্গে দীর্ঘ দিন কথা বন্ধ ছিল মেসির! জন্মদিনের আগে মুখ খুললেন লিয়ো

২০১৭ সালে আন্তোনেল্লাকে বিয়ে করেন মেসি। তিন সন্তানকে নিয়ে এখন তাঁদের সুখের সংসার। স্পেন ছেড়ে মেসি আমেরিকায় সংসার পেতেছেন ফুটবলের জন্য।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১০:৫৬
Picture of Antonella Roccuzzo and Lionel Messi

আন্তোনেল্লা রোকুজ্জো এবং লিয়োনেল মেসি। ছবি: এক্স (টুইটার)।

কেমন কাটছে লিয়োনেল মেসির ৩৭তম জন্মদিন? কোপা আমেরিকায় ব্যস্ত আর্জেন্টিনার অধিনায়ক আছেন সতীর্থদের সঙ্গে। জন্মদিন পালনের আয়োজনে ক্রটি নেই। উৎসবের আবহের মধ্যেই উঠে এসেছে স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে তাঁর কথা বন্ধ থাকার খবর। তবে কি মেসির সংসারে অশান্তির ছায়া?

Advertisement

এই ঘটনা অবশ্য টাটকা নয়। পুরনো। বিয়ের আগের। এক সাক্ষাৎকারে পুরনো দিনের কথা বলেছেন লিয়ো। আন্তোনেল্লার সঙ্গে আলাপ প্রস‌ঙ্গে তিনি বলেছেন, ‘‘একটা সময় আমাদের মধ্যে কথা ছিল না। প্রায় কোনও যোগাযোগই ছিল না আমাদের।’’ কী ঘটেছিল? মেসি বলেছেন, ‘‘একটা সময় আমি প্রায়ই ওদের বাড়ি যেতাম। ওর এক তুতো ভাই আমার বন্ধু ছিল। ওর মাধ্যমেই আমাদের আলাপ। তখন দু’জনের বয়সই খুব কম ছিল। তখন থেকেই আন্তোনেল্লাকে আমার ভাল লাগত।’’ তিনি আরও বলেছেন, ‘’১৩ বছর বয়সে আমি স্পেনে চলে যাই। তার পর আন্তোনেল্লার সঙ্গে কোনও যোগাযোগ ছিল না। এখনকার মতো সহজে যোগাযোগ করা যেত না তখন। সুযোগ বা সুবিধা ছিল না। চিঠি লেখার সুযোগ ছিল। ইমেল করা যেত। কিন্তু এক দেশ থেকে অন্য দেশে ফোন করে কথা বলার খরচ খুব বেশি ছিল। সেই খরচের জন্যই আমাদের মধ্যে যোগাযোগ ধীরে ধীরে কমে গিয়েছিল। কথাও হত না দীর্ঘ দিন।’’

কবে আবার যোগাযোগ হল আপনাদের? মেসি বলেছেন, ‘‘তখন আমার বয়স ১৬ বা ১৭। তখন যোগাযোগ ব্যবস্থা কিছুটা সহজ হয়। ম্যাসেঞ্জারে কথা বলতাম আমরা। আমাদের দু’জনের ঘনিষ্ঠতা আবার বৃদ্ধি পেতে শুরু করল। তখন বুঝতে পারলাম, ছোটবেলার টান দু’জনের মধ্যেই রয়ে গিয়েছে। কিছুই বদলায়নি।’’

দীর্ঘ দিন প্রেমের পর ২০১৭ সালে আন্তোনেল্লাকে বিয়ে করেন মেসি। তিন সন্তানকে নিয়ে এখন তাঁদের সুখের সংসার। স্পেন ছেড়ে মেসি আমেরিকায় সংসার পেতেছেন ফুটবলের জন্য। ৩৭তম জন্মদিনে সতীর্থদের মতো তাঁর সঙ্গে রয়েছেন স্ত্রী, সন্তানেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement