Indian Super League

কেরালা ব্লাস্টার্সের আবেদন নাকচ! ৪ কোটি টাকা জরিমানা দিতেই হবে আইএসএলের ক্লাবকে

খেলা শেষ হওয়ার আগেই দল তুলে নেওয়ায় ৪ কোটি টাকা জরিমানা হয়েছিল কেরালা ব্লাস্টার্স। তার বিরুদ্ধে আবেদন করেছিল ক্লাব। সেই আবেদন মানল না সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ২২:০০
ISL trophy

—প্রতীকী চিত্র

জরিমানার বিরুদ্ধে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) কাছে আবেদন করেছিল কেরালা ব্লাস্টার্স। কিন্তু তাদের আবেদন নাকচ করে দিয়েছে এআইএফএফ। ফলে জরিমানার ৪ কোটি টাকা দিতে হবে আইএসএলের ক্লাবকে।

মার্চ মাসে আইএসএলের নকআউটে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে অতিরিক্ত সময়ের খেলা চলাকালীন একটি গোল নিয়ে বিবাদ হয়। রেফারির বাঁশি বাজার আগেই ফ্রিকিক থেকে বেঙ্গালুরুর সুনীল ছেত্রী গোল করেন বলে দাবি করে কেরালা। কিন্তু রেফারি ক্রিস্টাল জন গোলের সিদ্ধান্ত দেন। তার পরেই দল তুলে নেয় কেরালা। আর নামেননি ফুটবলাররা। ফলে বেঙ্গালুরুকে জয়ী ঘোষণা করা হয়।

Advertisement

এই ঘটনার পরে কেরালাকে ৪ কোটি টাকা জরিমানা করে সর্বভারতীয় ফুটবল সংস্থার শৃঙ্খলারক্ষা কমিটি। কেরালার কোচ ইভান ভুকুমানোভিচকে আলাদা করে ৫ লক্ষ টাকা জরিমানা ও ১০ ম্যাচের জন্য নির্বাসিত করা হয়। সেই শাস্তির বিরুদ্ধে আবেদন করে কেরালা। কিন্তু শাস্তির নির্দেশ বহাল রেখেছে এআইএফএফ।

কেরালার আবেদন নিয়ে এআইএফএফ বিবৃতিতে জানিয়েছে, ‘‘কেরালা ব্লাস্টার্সের আবেদন মানার কোনও কারণ নেই। তারা যেটা করেছে সেটা ফুটবলের অপমান। সর্বভারতীয় ফুটবল সংস্থার নিয়ম ভাঙা হয়েছে। তাই জরিমানা তাদের দিতে হবে। দু’সপ্তাহের মধ্যে কেরালাকে জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement